রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে বৃহস্পতিবার সকালে প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম শিখোর পৃষ্ঠপোষকতায় এসএসসিতে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্যে দিয়ে সংবর্ধনা শুরু করা হয়। স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ। অনুষ্ঠানে অতিথি হিসেবে শিক্ষার্থীদের উৎসাহিত করতে বক্তব্য দেন রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক হোসনে আরা খাতুন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধূসুদন সাহা, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা, মহিলা পরিষদের সভাপতি ও প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উপদেষ্টা ডাঃ পূর্ণিমা দত্ত, রাজবাড়ী নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ফকীর শাহাদত হোসেন, দৈনিক আমাদের রাজবাড়ী পত্রিকার সম্পাদক ফকীর জাহিদুল ইসলাম রুমন। অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন বন্ধুসভার সভাপতি সহকারী অধ্যাপক আরিফুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী বন্ধুসভার নাহিদুল ইসলাম ফাহিম ও সপ্তদীপা পাল।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বন্ধুসভার বন্ধু রাজবাড়ী সরকারী কলেজের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগি অধ্যাপক দীপক কুমার কর্মকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিতা চক্রবর্তী, শিল্পী মোয়াজ্জেম হোসেন ও কৃতি শিক্ষার্থী স্বর্বানী মন্ডল স্বৈতী। নাচ পরিবেশন করেন প্রথম আলো বন্ধুসভার বইমেলা বিষয়ক সম্পাদক অর্দ্রিজা চক্রবর্তী।
মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা। তিনি বলেন, আমাদের তিন মাকে ভালবাসতে হবে। আমাদের জন্মদাতা মা। আমাদের ভাষা মা। এবং আমাদের দেশ মা। আর সবসময় মাদক থেকে দুরে থাকতে হবে।
নিজের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেয় সূর্যনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, বৃত্তি প্রাপ্ত স্বরূপ কুমার দাস, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ওসমান ফারুক, চৌধুরী আবদুল হামিদ একাডেমীর কৃতি শিক্ষার্থী আয়েশা সিদ্দিকী।
সকাল থেকেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করে সবাই জড়ো হয় উপজেলা পরিষদ মিলনায়তনে। কেউ এসেছে সহপাঠীর সঙ্গে, কেউ মাকে নিয়ে এসেছে, কেউ এসেছে বাবার হাত ধরে। তবে সহপাঠী বন্ধুদের পেয়ে সবাই আনন্দে মেতে উঠে। শরতের সকাল।
সারা দেশের ৬৪টি জেলায় এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসব পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।