মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন থেকে ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের এক মাস পূর্তি উপলক্ষে শহীদের স্মরণে এবং আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গাজীপুরের কালীগঞ্জে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করা হয়েছে।আজ বৃহস্পতিবার বিকেলে কালীগঞ্জ পাবলিক লাইব্রেরী থেকে শহীদি লং মার্চ’ শুরু করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে লং মার্চ শেষ হয়।

উক্ত শহীদি লং মার্চ’ কর্মসূচিতে ছাত্র ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে লং মার্চ অনুষ্ঠানে মিনাহাজুল এর সঞ্চালনায় ও আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলার সমন্বয়কারী সাজিদ দেওয়ান, সৈকত হোসেন ইমরান, শান্ত, হিমেল, আবীর, শামীমা আক্তার,রিদুয়ান আহমেদ সহ অন্যান্য ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।
এ সময় বক্তারা বলেন, আজ ছাত্র-জনতার অভ্যুত্থানের এক মাস পূর্তি হলো। সকল শহীদদের স্মৃতি ধারণ করে, আহত ভাই-বোন যারা হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে, যে ভাই-বোনেরা হাত-পা-চোখ হারিয়েছে, তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ কর্মসূচি পালন করা হয়।তারা আরও বলেন, ‘রক্তের দাগ এখনো শুকায়নি। গণমাধ্যমের কাছে অনুরোধ, কিভাবে আমাদের ভাইদের নির্বাচারে হত্যা করা হয়েছে তার ডকুমেন্টেশন তৈরী করতে বিশেষ অনুরোধ করছি ।আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন সাজিদ দেওয়ান, নিহত আন্দোলন কারীদের রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে, বাংলাদেশের উত্তর উত্তর সাফল্য কামনা করা হয়।