রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে ডা.আবুল হোসেন কলেজের প্রতিষ্ঠাতা ডা. আবুল হোসেন আর আমাদের মাঝে নেই। রোববার বাংলাদেশ সময় বিকেল ৩ টার দিকে বার্ধক্য জনিত কারণে লন্ডন অ্যাবস ক্রস নার্সিং হোমে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি ২ সন্তানসহ অসখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
জানা যায়, ডা. আবুল হোসেন ১৯৩০ সালের ২০ নভেম্বর রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ভবদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৮ সালে ঢাকা মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। ১৯৬৫ সালে উচ্চ শিক্ষার জন্য তিনি ইংল্যান্ড যান। বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছিলেন।
ডা. আবুল হোসেন ১৯৯৬ সালে রাজবাড়ী শহরের সজ্জনকান্দায় ডা. আবুল হোসেন কলেজটি প্রতিষ্ঠা করেন। এছাড়া তার প্রতিষ্ঠিত উল্লেখ যোগ্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আলহাজ্ব এমএ করিম উচ্চ বিদ্যালয়, মিসেস নুরজাহান হোসেন সরকারী প্রাইমারী স্কুল, আলহাজ্ব এমএ করিম কুরাআনিয়া হাফিজিয়া মাদ্রাসা, আলহাজ্ব এমএ করিম মিউজিয়াম, আলহাজ্ব এমএ করিম ট্রাস্ট, ভবদিয়া আসিয়া করিম পাবলিক লাইব্রেরী, ভবদিয়া কমিউনিটি হসপিতাল, ভবদিয়া পোস্ট অফিস।
ডা.আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন বলেন, খুব শ্রীঘ্রই তার মরদেহ দেশে আনা হবে। ডা. আবুল হোসেন ছিলেন একজন দানবীর মানুষ। তার মত মানুষ কালে ভদ্রে সহজে জন্ম নেয় না তার অভাব অপূরণীয়।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ ফরিদ আলী মোল্লা বলেন, ডা. আবুল হোসেন আমাদের গ্রামের কৃতি সন্তান তার জন্যে রাজবাড়ী বাসী আমাদের ভবদিয়াকে চেনে। এ গ্রামের জন্য তিনি ক্রীড়া, শিক্ষা, স্বাস্থ্যসেবা, পর্যটন শিল্প সংস্কৃতি রেখেছেন। আমার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।