রাজবাড়ী প্রতিনিধিঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনে ষষ্ঠ বারের মত বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী কাজী কেরামত আলী। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৯৭ হাজার ৩৪ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক বিশ্বাস । তিনি মোট ভোট পেয়েছেন ৫৩ হাজার ১৩২টি।
এছাড়া ২ হাজার ৫৫২টি ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লী। চতুর্থ স্থানে রয়েছেন তৃণমূল বিএনপির প্রার্থী ডিএম মজিবর রহমান (সোনালী আঁশ) । তিনি মোট ভোট পেয়েছেন ২ হাজার ৯১ টি।।  জাতীয় পার্টির মনোনীত প্রার্থী খোন্দকার হাবিবুর রহমান (লাঙ্গল) প্রতীক পেয়েছেন ১ হাজার ৬১৮টি ও স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার (ঈগল) প্রতীক পেয়েছেন ৪৮৭ টি। রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে রাজবাড়ী-১ আসন গঠিত । এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ চার হাজার ১৮১ জন । মোট ভোট প্রদান করেছেন লাখ ১ লাখ ৫৯ হাজার ৫৮৪ জন।  এর মধ্যে বৈধ ভোট হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৯১৪ টি । আর  বাতিল ভোটের সংখ্যা ২ হাজার ৬৭০ টি।
রাজবাড়ী-২ আসন (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি) রাজবাড়ী-২ আসনে ৫ম বারের মতো বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী মো. জিল্লুল হাকিম। তার প্রাপ্ত ভোটের সংখ্যা দুই লাখ ৩১ হাজার  ৮৮৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী হক (ঈগল প্রতীক) নিয়ে পেয়েছেন ৪৬  হাজার ৪৬৬ ভোট।
কাস্টিং ভোট দুই লাখ ৯১ হাজার ২৩৮। বৈধ ভোট দুই লাখ ৮৫ হাজার ৯৮। বাতিল ভোট ছয় হাজার ১৪০। কাস্টিং ভোট মোট ভোটের ৫৫.১৩ শতাংশ।
প্রসঙ্গত, কাজী কেরামত আলী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকে  প্রার্থী ছিলেন । তিনি ষষ্ঠ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন । ১৯৯১ সালের নির্বাচনে জয়ী হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. আব্দুল ওয়াজেদ চৌধুরী। তার মৃত্যুর পর ১৯৯২ সালের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হয়ে জয়লাভ করেন কাজী কেরামত আলী। এরপর প্রতিটি নির্বাচনেই তিনি হয়েছেন নৌকার প্রার্থী। মাঝখানে ২০০১ সালের নির্বাচনের চারদলীয় জোট প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন। এছাড়া প্রতিটি নির্বাচনেই তিনি জয়লাভ করেন