রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে ডেভেলপমেন্ট কাপ ফুটবল অনূর্ধ্ব-১৫ বাছাই ও মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন ক্রীড়া পরিদপ্তর কর্তক আয়োজিত বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় রাজবাড়ী জেলা ক্রীড়া অফিসের সার্বিক সহযোগিতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।
সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে রাজবাড়ী কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. শফিকুল ইসলাম সফি, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আলম দুলাল। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রাণী সাহা। এসময় জেলা ক্রীড়া অফিসার মো.শাহীন সুলতান রাজা ও প্রশিক্ষক কৌশিক আহম্মেদ উপস্থিত ছিলেন।
জানা যায়, ডেভেলপমেন্ট কাপ ফুটবল অনুর্ধ্ব-১৫ বাছাইয়ের জন্য উপজেলা ভিত্তিক প্রচারণা চালনা হয়। বাছাইপর্বে জেলার সবগুলো উপজেলা হতে ৬০ জন প্রশিক্ষার্থী উপস্থিত হয়েছেন। এদের মধ্য থেকে ৩৫ জনকে বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে সেরা ৪ জন বিভাগীয় পর্যায়ে অংশগ্রহন করবে।
জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমরা বিদ্যা অর্জন করব। বিদ্যা অর্জনের পাশাপাশি আমাদের খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করতে হবে। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে আমাদের মন উদার হবে। আমাদের শরীর তৈরি হবে। একটি সমৃদ্ধি ও স্মার্ট জাতি তৈরি হবে। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হলে আমাদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই।