রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজবাড়ী পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের আয়োজনে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে নারী কল্যান সমিতি (পুনাক) এর পিঠা উৎসবের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী মো.জিল্লুল হাকিম এমপি। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও ডিসপ্লে উপভোগ করেন তিনি।
অনুষ্ঠানে নারী কল্যাণ সমিতির সভাপতি হালিমা আখতার শিরিনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ, জেলা পরিষদের চেয়ারম্যান কে এম শফিকুল মোরশেদ আরুজ। এসময় অনুষ্ঠান সঞ্চলনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ডস অপস্) মুকিত সরকার ।
পিঠা উৎসবে রেলপথ মন্ত্রী বলেন, সমালোচনার জন্য সমালোচনা নয়। সমালোচনা অবশ্যই গঠনমূলক হতে হবে। সেগুলো অবশ্যই আমাদের নিধ্যান্ত নিতে, ভালো কাজ করতে সহায়ক হবে।
আমাকে যখন রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী করা হলো। রেলপথ বিট করেন এমন অনেক সাংবাদিক আমাদের কাছে এসেছেন। আমাদের সাথে বসছেন। আমি তাদের বলছি দেখেন সাংবাদিকরা হলো সমাজের একটি এলিট। সাংবাদিকরা দেশকে গঠন করার জন্য ভালো কাজ করতে পারে। আমার অভিজ্ঞতা খুব একটা ভালো না। কারণ সাংবাদিকরা যেন আমাকে কোন সময়ই ভালোভাবে উপস্থাপনা করতে পারে না। সমালোচনার জন্য সমালোচনা করলে দেশের জন্য, জনগণের জন্য, কারও জন্যই সেটা ভালো না। আসেন আমরা সবাই মিলে এই দেশ টাকে গড়ার জন্য মিলেমিশে কাজ করি।
তিনি আরও বলেন, বর্তমানে রেলপথ মন্ত্রনালয় একটি চ্যালেঞ্জিং মন্ত্রনালয়। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। এ মন্ত্রনালয়ের মূল ক্ষতি করে গেছে আগের বিভিন্ন সরকার। গোল্ডেন হ্যান্ডশেকের নামে একেবারে দক্ষ কর্মী শূণ্য করে গেছে। এখন আমাদের ভালো ড্রাইভার নেই। ভালো ফোরম্যান নেই। সব ক্ষেত্রেই একটা সমস্যা আমাদের। প্রধানমন্ত্রী ক্ষমতা গ্রহনের পর থেকেই রেলপথকে ঢেলে সাজানোর চেষ্টা করছেন। বিভিন্ন রেলপথ বন্ধ করে দেওয়ার পরও সে রেলপথগুলো চালু করা হয়েছে প্রধান মন্ত্রীর নেতৃত্বে। এবং এর ব্যাপক সম্প্রসারণ করা হচ্ছে। এটা ভাষার মাস। ভাষা শহীদের যেমন আমরা সম্মান করি। শ্রদ্ধা জানাই। আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি। আমাদের সেই জায়গা থেকে মূল্যায়ন করা উচিত। আমরা যদি পরষ্পরের মূল্যায়ন সঠিক ভাবে করতে পারি । তাহলে আমরাও এগিয়ে যাবো। দেশটাও এগিয়ে যাবে।