রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীর কালুখালীতে জুয়ার টাকা পুষিয়ে নিতেই বিকাশ দোকানদার শরিফকে হত্যা করা হয়েছে। হত্যাকান্ডের ঘটনায় তরিকুল (২০) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজবাড়ী পুলিশ সুপারের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
গ্রেপ্তারকৃত তরিকুল ইসলাম তিনি কালুখালী থানার রূপসা গ্রামের চাঁদ আলী শেখের ছেলে।
বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে হত্যার শিকার হন আর্থিক সেবা প্রতিষ্ঠান বিকাশ দোকানদার শরিফ খাঁন (৩৯)। তিনি উপজেলার রতনদিয়া ইউনিয়নের পশ্চিম ধানবাড়িয়া গ্রামের হাকিম খানের ছেলে। নিহত শরিফের ৮ম শ্রেণী পড়ুয়া ছেলে আছে। ঘটনার দিন ছেলেকে সাথে নিয়ে ওয়াজ শুনতে যায়। সেখান থেকে তরিকুল বিকাশ দেওয়ার কথা বলে ডাকলে শরিফ তার ছেলেকে তার ভায়রার নিকট রেখে আসে। এ ঘটনায় নিহত শরিফের স্ত্রী আসমা খাতুন বাদী হয়ে বৃহস্পতিবার কালুখালী থানায় অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় আসামি তরিকুল অনলাইন জুয়ায় প্রতি আসক্ত ছিলেন। অনলাইনে জুয়া খেলে সে অনেক টাকা হেরে যান। এরপর তিনি টাকা জোগান দিতে বিকাশ দোকানদার শরিফের নিকট থেকে টাকা হাতিয়ে নেওয়া পরিকল্পনা করে।
নিহত শরিফ খাঁন গত বুধবার রাতে রূপসা গায়েবী মসজিদ মাঠে তার ছেলে আরাফাত খান কে নিয়ে ওয়াজ মাহফিলে ওয়াজ শুনতে ছিল। ওই দিন রাত ১০টা ৫৭ মিনিটে তরিকুল ইসলাম শরিফ খাঁনকে ফোন করে বিকাশে টাকা পাঠাতে বলে। পরে তরিকুল মাহফিলে গিয়ে শরিফ খাঁনকে ডেকে রূপসা সুইচ গেইট বাজারে আবু বক্কর সিদ্দিক ওরফে জাদুর সেলুনের দোকানের সামনে নিয়ে যায়। সেখানেই একটি ধারলো দা দিয়ে কুপিয়ে শরিফকে হত্যা করে। এ সময় নিহত শরিফের নিকট ৮২,৬১০ টাকা পাওয়া গেছে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, তরিকুল হত্যা কান্ডে একটি ধারালো দা ব্যবহার করে। হত্যকান্ডে ব্যবহৃত দা টি তরিকুল তার চাচাতো ভাইয়ের ঘর থেকে আনে। এবং হত্যার পর সেখানেই রেখে আসে। সেখান থেকেই পুলিশ ওই দা উদ্ধার করে।