রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে গতকাল শুক্রবার বিকেলে ডা. সুনীল কুমার বিশ্বাসের তৃতীয় কাব্যগ্রন্থ ‘পাহাড়ের কান্না’র মোড়ক উন্মোচন করা হয়েছে। মোড়ক উন্মোচন উপলক্ষে শহরের উদীচী শিল্পী গোষ্ঠী মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক, গবেষক ও রাজবাড়ী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. ফকীর আবদুর রশিদ চিশতী। অতিথি হিসেবে বক্তব্য দেন ডা. মাহমুদ হাসান, চক্ষুবিশেষজ্ঞ ডা. সুশান্ত কুমার বিশ্বাস, জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি আবদুস সামাদ মিয়া, উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি শংকর চন্দ্র সিনহা, মহিলা পরিষদের সভাপতি ডা. পূর্ণিমা দত্ত, সাধারণ সম্পাদক ক্রিস্টিনা মারিও রেখাদাস, বীর মুক্তিযোদ্ধা বাকাউল আবুল হাসেম, জেমস হালদার প্রমূখ। উন্মোচন শেষে কাব্যগ্রন্থ থেকে কয়েকটি কবিতা পাঠ করা হয়। এসময় শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সুনীল কুমার বিশ্বাস একজন মানবিক চিকিৎসক। তিনি একজন সংগঠক। দীর্ঘদিন উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করেছেন। তিনি কবিতা পড়তে ভালবাসেন। কবিতা লিখতে ভালবাসেন। ভাললাগ থেকেই তার কবিতা লেখা শুরু। জীবনের অভিজ্ঞতা ও বিভিন্ন ঘাত-প্রতিঘাত তিনি সুন্দর ও সাবলিল ভাবে কবিতার মাধ্যমে প্রকাশ করেন। অতীতের দুটি কাব্যগ্রন্থের মতো তার তৃতীয় কাব্যগ্রন্থও পাঠক সমাদৃত হবে বলে আশা প্রকাশ করা হয়