রাজবাড়ী প্রতিনিধিঃ
“স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই ¯স্লোগান ধারন করে রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৮ এপ্রিল) সকালে রাজবাড়ী পৌরসভার মিলনায়তনে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা লিগাল এইড এর চেয়ারম্যান মোছাম্মৎ জাকিয়া পারভিন। এতে বক্তব্য দেন জেলা জজ সাব্বির ফয়েজ, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা ম্যাজিসেট্রট মোরশেদা খাতুন, চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন হোসেন,সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু, জেলা বার এ্যাসোসিয়েশনের সভাপতি খোন্দকার হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা পাবলিক প্রসিকিউটার উজির আলী শেখ, সরকারি কৌশলী মো. আনোয়ার হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি খান মোহাম্মদ জহুরুল হক। সভা পরিচালনা করেন সিনিয়র সহকারী জজ মিলন আলী।
এসময় বক্তারা বলেন, দেশের সকল নাগরিকের আইনের সহায়তা পাওয়ার অধিকার আছে। মানুষের যদি কোন সহযোগিতা প্রয়োজন হয় তাহলে সে কোথায় যাবে। লিগ্যাল এইড একটি প্রতিষ্ঠান। যেখানে মানুষ আইনের সহযোগিতা পায়। দেশের কোন নাগরিক যেন অর্থের অভাবে আইনের সহয়তা থেকে বঞ্চিত না হয় সে কারনে জেলা লিগ্যাল এইড গঠন করা হয়েছে। লিগ্যাল এইডের মাধ্যমে মানুষকে নাম মাত্র ফি’র মাধ্যমে আইনের সহযোগিতা প্রদান করা হয়। অনেকেই এখন লিগ্যাল এইডের মাধ্যমে ন্যায় বিচার পাচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।
লিগ্যাল এইড দিবস উপলক্ষে সকালে জেলা জজকোর্ট চত্ত্বর হতে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহর প্রদিক্ষণ করে পৌর মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। এছাড়া দিবসটি উপলক্ষে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের উদ্যেগে সেচ্ছায় রক্ত দান কর্মসূচির ক্যাম্প করা হয়।