মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম (সিজু), সাধারণ সম্পাদক ফরহাদ কাজী সহ কমিটির সকল নেতৃবৃন্দ গাজীপুর-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এর হাতকে শক্তিশালী করতে আগামী দিন কালীগঞ্জের উন্নয়নে পাশে থাকার প্রত্যয় জানিয়ে ফুলের তোরা দিয়ে যোগদান করেছেন।
মঙ্গলবার বিকেলে উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ সোম গ্রামে এমপি আখতারউজ্জামানের বাড়ীতে সাবেক ডাকসুর জিএস ও ভিপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কালীগঞ্জের জনগণের ভোটে বিজয়ী সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এর পক্ষে দলীয় ভাবে কাজ করে আখতারউজ্জামান এর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম (সিজু), সাধারণ সম্পাদক ফরহাদ কাজীর নেতৃত্বে কমিটির সকল নেতৃবৃন্দ যোগদান করেন।
এ সময় অন্যান্যের মাঝে গাজীপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মোক্তারপুর ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম সরকার (তোরণ), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল গনি ভূইয়া, তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু বকর মিয়া, বক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (ফারুক), জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহাবুব রহমান (ফারুক মাষ্টার), নাগরী ইউনিয়ন পরিষদৈর সাবেক চেয়ারম্যান এডভোকেট সিরাজ মোড়ল, গাজীপুর জেলা পরিষদের সদস্য মো. দেলোয়ার হোসেন, সাবেক সদস্য শফিউল কাদের (নান্নু), জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কালীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো. আফসার হোসেন, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌরসভার কাউন্সিলর আশরাফ উজ্জামান, পৌর আওয়ামী যুবলীগের সভাপতি ও কাউন্সিলর মো. বাদল হোসেন ভূইয়া, পৌর আওয়ামী লীগের উপদেষ্টা মো. ইব্রাহিম খন্দকার, উপজেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শিখা বেগম সহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠণের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় আমাদের প্রতিনিধিকে রফিকুল ইসলাম (সিজু) বলেন, আমার অনেক দিনের স্বপ্ন ছিল একজন যোগ্যনেতার নেতৃত্বে সংগঠন করার। অনেক দিন পর আজ আমার স্বপ্ন সফল হলো। একজন জনপ্রিয়, সৎ ও যোগ্যনেতার নেতৃত্বে কাজ করার সুযোগ পাবো।
সাধারণ সম্পাদক ফরহাদ কাজী বলেন, আমি ছাত্রলীগের একজন কর্মী ছিলাম। তখন থেকেই জনগণের উন্নয়ণে কিছু করার জন্য ভাবতাম। তারই ধারাবাহিকতায় অনেক চড়াই উৎরাই পেরিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের মাধ্যমে সাধারণ সম্পাদকের দায়িত্ব পাই। বিভিন্ন নেতার সুপারিশে আমি আমার সিদ্ধান্ত নিতে বা দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারি নাই। দীর্ঘ দিন একজন সৎ, ভালো সংগঠক ও আর্দশ রাজনীতিবীদ এবং নীতিবান নেতার নেতৃত্বে রাজনীতির ছায়াতলে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
আধুনিক ও স্মার্ট কালীগঞ্জের উন্নয়নের রুপকার জননন্দিত নেতা কালীগঞ্জের সংসদ আখতারউজ্জামান বলেন, আগত নতুন নেতৃত্বদের স্বাগতম জানাই। আপনারা সুশৃংখল ভাবে সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে যান। স্বেচ্ছাসেবকদের কাজ মানুষের সেবা করা। এই গরমে অতিষ্ঠ মানুষের পার্শ্বে দাড়াতে তৃষ্ণার্থ মানুষের জন্য ঠান্ডা পানি ও শরবত খাওয়ানোর জন্য নিদর্শনা দেন।
তিনি বলেন, আমি কালীগঞ্জের ব্যাপক উন্নয়নমূলক কাজের পদক্ষেপ হাতে নিয়েছি। ইনশাআল্লাহ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কালীগঞ্জকে একটি উন্নয়নশীল কালীগঞ্জ হিসেবে রুপান্তর করার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। বর্তমান সময়ের সমস্যা বিদ্যুৎ নিয়ে তিনি বলেন, আমি আরোও ২০ মেঘ ওয়াট বিদ্যুৎ আনার প্রস্তাব ও চেষ্টা করছি। বিভিন্ন ট্রেনিং এর মাধ্যমে দক্ষ কারিগরী ইনস্টিটিউট এর মাধ্যমে দক্ষ কারিগর তৈরি করার লক্ষ্যে প্রস্তাব দিয়েছি।