মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি:

সমন্বিত কৃষি ইউনিট (কৃষি খাত) এর আওতায় কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সফল উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করেছে জনকল্যাণমুখী সংস্থা গ্রামবিকাশ কেন্দ্র (জিবিকে)।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় আজ বুধবার (১২ জুন) দুপুর ১২ টায়
উপজেলা পরিষদ হলরুমে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সায়েম, কৃষি সম্প্রসারন কর্মকর্তা মাহাবুব রহমান, কৃষি কর্মকর্তা মুহিদুল ইসলাম, মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম ও প্রানী সম্পদ কর্মকর্তা সারওয়ার জাহান প্রমুখ। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে গ্রামবিকাশ কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার আব্দুস সালামের সভাপতিত্বে অতিথিরা কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের ৬ জন সফল উদ্যোক্তাদের সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন।
তারা হলেন, কৃষি খাতে হাদিউর জামান, তারাগঞ্জ, রংপুর ও কমলা কান্ত রায়, সৈয়দপুর, নীলফামারী।
মৎস্য খাতে ফিরোজ আরশাদ রাজু ও রাসেল মিয়া, পার্বতীপুর, দিনাজপুর।
প্রাণী সম্পদ খাতে আফসানা বেগম, পাগলাপীর, রংপুর ও খোদেজা খাতুন, তারাগঞ্জ, রংপুর।
উল্লেখ্য, জনকল্যাণমুখী সংস্থা গ্রামবিকাশ (জিবিকে) কেন্দ্রটি মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ব্যাপক ভূমিকা ও অবদান রাখছে। যার ফলশ্রুতিতে এসকল খাত থেকে নতুন নতুন উদ্যোক্তা তৈরির পাশাপাশি কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে এবং তাদের প্রতিষ্ঠিত করতে সংস্থাটি বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে। ফলে গ্রামীণ অর্থনীতি দিন দিন চাঙ্গা হচ্ছে এবং সরকারের রাজস্বও বাড়ছে।
আগত অতিথিরা এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা ও গ্রামবিকাশ কেন্দ্রের এমন কর্যক্রমের আরও সফলতা কামনা করেন।