মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

ফান্সে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের সংগঠন ‘গাজীপুর জেলা সমিতি ফ্রান্স’র উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুই শতাধিক অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

শনিবার (১৫ জুন) দুপুরে গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে গরিব দুস্থদের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, পোলাও চাউল, সয়াবিন তেল, লবন, আলু, পেঁয়াজ ও গুড়া দুধের প্যাকেট। সাথে তাদের নগদ টাকা’ও দেওয়া হয়েছে।

ময়মনসিংহের মুক্তাগাছা বুলি বেগম। স্বামী মারা যাওয়ার পর গাজীপুরের হারিনালে ভাড়া বাসায় থেকে অন্যের বাড়িতে কাজ করেন৷ তিনি বলেন ঈদের আগে এই উপহার পেয়ে অনেক উপকার হলো। এবার ঈদটা আনন্দে কাটবে।

সংগঠনের প্রবাসী নেতারা বলেন, আমরা বাংলাদেশী নাগরিক দীর্ঘদিন ধরে ফান্সে বসবাস করি। মানবতার কথা চিন্তা করে আমরা সিদ্ধান্ত নেই দেশের দরিদ্র অসহায় মানুষদের জন্য কাজ করবো। আমরা বিভিন্ন সময়ে মানুষের জন্য কাজ করে যাই। তারই ধারাবাহিকতায় আজ এই ঈদ সামগ্রী দেওয়া হলো। যেনো সবাই একসঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারি৷

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাহার হোসেন মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান আরিফ ও গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শাহ সামসুল হক রিপন, ফ্রান্স সমিতির সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক মাসুদ মোল্লা প্রমুখ।