আহসান হাবীব নাহিদ, গাইবান্ধা জেলা প্রতিনিধি :

গাইবান্ধার সাদুল্লাপুরে ডলার দিয়ে প্রতারণা চক্রের ৫ সদস্য গ্রেফতার।

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের গোবিন্দরায় দেবত্তর বাকজানা গ্রামের মোছাঃ শাহানুরি বেগমের বাড়ী থেকে ডলার দিয়ে প্রতারণা কালে প্রতারণা চক্রের ৫জন সদস্যকে জনতা আটক করে।

পরে খবর পেয়ে ১জুলাই সোমবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে প্রতারক চক্রের ঐ ৫ সদস্যকে জনতার হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন সাদুল্লাপুর থানা পুলিশের একটি চৌকস টিম।

এসময় ঐ প্রতারক চক্রে সদস্যদের মাঝে উপজেলার জামালপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের মৃত শান্ত মিয়ার ছেলে মোঃ শাহাদত চৌধুরী (৬০) ফরিদপুর ইউনিয়নের উত্তর ফরিদপুর গ্রামের মৃত শুটকু মিয়ার ছেলে মোঃ তোজা মিয়া (৬৩) ভাতগ্রাম ইউনিয়নের দক্ষিণ সন্তোলা গ্রামের মৃত জামাল মিয়ার স্ত্রী মোছাঃ রেজিয়া বেগম (৬৫) দক্ষিন সন্তোলা গ্রামের মৃত বছির উদ্দিনের ছেলে মোঃ সাঈদ মিয়া (৪২) ও টিয়া গাছা গ্রামের মৃত আবুল হোসেন মিয়ার ছেলে মোঃ অলিউর হাসান (৪৪) কে জনতার হাত থেকে একটি কালো রঙ্গের ব্যাগে থাকা একটি আমেরিকান ডলার সদৃশ্য ১ডলার মূল্য মানের কাগজের নোট এবং প্রতারণার কাজে ব্যবহৃত ডলার সাইজের কাগজ ও কাটুনের কাটা বান্ডিলসহ উদ্ধার করেন।

পরে ২জুলাই মঙ্গলবার সাদুল্লাপুর থানায় গ্রেফতারকৃত ৫জন এবং ঘটনা স্থল থেকে ঘটনার সঙ্গে জড়িত ৫ জন পলাতক আসামীসহ ১০জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ২/৩ কে আসামী দেখিয়ে বগুড়া শারিয়াকান্দি উপজেলার নবাদরি গ্রামের মৃত বাবর আলী মন্ডল (জমসের) এর ছেলে মোঃ হাফিজুর রহমান (৪৩) বাদী হয়ে একটি প্রতারণা মামলা দায়েরে করেন।

এবিষয়ে সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম জানান ডলার দেখিয়ে সাধারণ মানুষ কে প্রতারণা কালে জনতার হাতে প্রতারক চক্রের ৫সদস্যের আটকের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আসামীদেরকে উদ্ধার করে আইনি প্রকৃয়া সম্পন্ন করে তাদের কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং অন্য পলাতক আসামীদের কেও গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে।