মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

‌‌‍‌‌‌”ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের পার্বতীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, পোনামাছ অবমুক্তকরণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩০ জুলাই) সকালে পার্বতীপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সায়েম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বতীপুর উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন এর সভাপতিত্বে ও খামার ব্যবস্থাপক মাহফুজুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর পৌর মেয়র আমজাদ হোসেন, ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন (মোমিন) ও সুলতানা নাসরিন, পার্বতীপুর মডেল থানার ওসি চিত্তরঞ্জন রায়, গ্রামবিকাশ মৎস্য কর্মকর্তা জাহিদুল হক প্রমুখ। পোনামাছ অবমুক্তকরণে প্রায় ৫০ কেজি রুই, কাতল, পাঙ্গাশ সহ বিভিন্ন প্রজাতির মাছ উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের বিভিন্ন কর্মসূচীতে অংশ নেয় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, মৎস্যচাষীরা ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

সবশেষে তিন জন মৎস্যজীবিকে পুরস্কৃত করা হয়- তারা হলেন, নার্সারি পোনায় আশিকুর রহমান, পাঙ্গাস মাছে বেলাল হোসেন ও গলদা চিংড়িতে মাহফুজুল হক।