কয়রা উপজেলা প্রতিনিধি, বিএম আলামিন ইসলামঃ

খুলনার কয়রায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ নৌবাহিনীর  অধিনায়ক ক্যাপ্টেন মোঃ আশরাফুজ্জামান।

গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১ টায কয়রা সদরের শ্রী শ্রী সনাতন ধর্মাবলম্বী,  দক্ষিন মদিনাবাদ  শ্রী শ্রী  দুর্গা মন্দির, ৩নং কয়রা সার্বজনীন শারদীয়  দুর্গা মন্দির সহ উপজেলার বিভিন্ন দূর্গা পুজার মন্ডপ পরিদর্শন শেষে তিনি সার্বিক বিষয় নিয়ে সনাতন ধর্মলম্বীদের লোকজনদের সাথে মত বিনিময় করেন। এ সময় কয়রার পূজা উদযাপনের সামগ্রিক নিরপত্তার  বিষয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

মন্দির পরিদর্শনকালে  উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  বি এম তারিক-উজ-জামান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শরিফুল আলম, নৌবাহীনির  কয়রা কন্টিনজেন্ট অফিসার ফয়সাল আহমেদ, কয়রা থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা (ওসি) মোঃ শাহ-আলম,  উপজেলা আনসার কর্মকর্তা মনোয়ারা খাতুন, প্রেসক্লাবের সাধারন  সম্পাদক মোঃ রিয়াছাদ আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক দীলিপ কুমার বৈরাগী, কপোতাক্ষ কলেজের সহকারি অধ্যাপক বিদেশ রঞ্জন মৃধা এস আই সালাহউদ্দীন আহমেদ প্রমুখ।

মন্ডপ পরিদর্শনকালে  নৌবাহিনীর অধিনায়ক ক্যাপ্টেন মোঃ আশরাফুজ্জামান  বলেন, বাংলাদেশ একটি শান্তি প্রিয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্ম, বর্ণ ও পেশার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করে। সম্প্রীতির এই মিলন মেলায় নির্বিঘ্নে পূজা উদযাপনে সর্বত্র সুন্দর পরিবেশ বজায় রয়েছে। তবে সুযোগ সন্ধানীরা যেন কোনো অপতৎপরতা চালাতে না পারে সে লক্ষ্যে নৌবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ নৌবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসব উদযাপনে সবার নিরাপত্তা নিশ্চিতের জন্য বিভিন্ন  ব্যবস্থা গ্রহণ করেছে। পূজা উপলক্ষে ইতোমধ্যে বাংলাদেশ নৌবাহিনী উপকূলীয় খুলনা জেলার  বিভিন্ন স্থানে টহল জোরদারের পাশাপাশি, জেলা ও উপজেলা পর্যায়ে  সেনাবাহিনী, কোস্ট গার্ড, র‌্যাব, পুলিশ, আনসার ও স্থানীয় প্রশাসনের প্রতিনিধির সমন্বয়ে কন্ট্রোল রুম স্থাপন করেছে।