শাখাওয়াত হোসেন ঃ
রাজবাড়ীতে রোববার বিকেলে নেত্রকোনার কমলা কান্দায় কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির নেতাদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে সিপিবি জেলা কমিটির উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাব এলাকায় জড়ো হন। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি আবদুস সামাদ মিয়া। সভা সঞ্চালনা করেন জেলা সিপিবি নেতা আবদুল হালিম বাবু।এসময় বক্তব্য দেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মো. মোস্তফা, সাবেক সাধারণ সম্পাদক বাবন চক্রবর্তী, সিপিবি সদর উপজেলা কমিটির সভাপতি ধীরেন্দ্রনাথ দাস, জেলা কৃষক সমিতির সভাপতি আবদুস সাত্তার মন্ডল, ছাত্র ইউনিয়নের সভাপতি কাওসার আহমেদ।
বক্তারা বলেন, আমরা জীবনের ঝুঁকিনিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। আমাদের একটি সুন্দর স্বপ্ন ছিল। এদেশে বৈষম্য থাকবে না। কিন্তু এমন বাংলাদেশ আমরা চাইনি। আমরা নেত্রকোনার এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে হামলার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
প্রসঙ্গত, ৯ সেপ্টেম্বর নেত্রকোনার কমলাকান্দায় কমিউনিস্ট পার্টির আয়োজিত সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় নেতা ডা. দিবালোক সিংহসহ নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। মঞ্চ ভাংচুর করা হয়।