রাজবাড়ীতে মঙ্গলবার বিকেলে মাকর্স এক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে পাংশা সরকারি জজ উচ্চ বিদ্যালয়। বিকেলে পুলিশ লাইন্স ড্রিল সেডে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে সমাপনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজবাড়ীর পুলিশ সুপার ও স্কুল দাবা জেলা কমিটির আহবায়ক এম এম শাকিলুজ্জামান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু কায়সার খান। সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু, জেলা শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি হেদায়েত আলী, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী। আলোচনা শেষে চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ বিদ্যালয়কে ট্রফি, মেডেল ও সনদপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষ প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, পুলিশ কর্মকর্তা ও দাবারুরা উপস্থিত ছিলেন।
১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম রানার আপ হওয়ার গৌরব অর্জন করে মৃগী বহুমূখী উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় রানার আপ হয় বালিয়াকান্দি জজ পাইলট উচ্চ বিদ্যালয়।
বক্তারা বলেন, আমাদের শিশু-কিশোরদের মধ্যে মাঠে খেলাধূলার প্রতি অনীহা দেখা দিয়েছে। তাঁরা মোবাইল ফোনে বিভিন্ন গেমসসহ নানা ধরণের মাদকে আসক্ত হচ্ছে। শিশুদের সুন্দর ভবিষ্যতের জন্য তাদের খেলাধূলায় ফিরিয়ে আনতে হবে।