রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে গতকাল রোববার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসনের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। সভায় আলোচনায় প্রধান বিষয় ছিল পদ্মা নদী থেকে বালু তোলা কেন্দ্র করে উত্তেজনা-হামলা।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। এতে বক্তব্য দেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার কর, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক খান মোহাম্মদ জহুরুল হক প্রমূখ। সভায় বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এম এম শাকিলুজ্জামান বলেন, অস্ত্রধারীরা সমাজের বিষফোঁড়া। বিষফোঁড়া হলে হয় কেটে ফেলতে হয় অথবা একসময় পেঁকে ফেঁটে যায়। যশোরের অভয়নগরে পাথর ব্যবসা কেন্দ্র করে এক সময় খুব খারাপ অবস্থা ছিল। পাথর বিক্রির পর পাথর দিতোনা। টাকা চাইলে লাশ ফেলে দেওয়া হতো। অনেক মামলাও হয়েছে। এখন আর সেখানে ব্যবসা নেই। কারণ, আইনের স্বার্থে রাস্ট্র কঠোর হবে।
জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জৌকুরা-ধাওয়াপাড়ার প্রতিটি ঘটনায় মামলা দায়ের হয়েছে। আর আমরা যারা জনপ্রতিনিধি আছি। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হলে সেটায় যদি দোষী সাব্যস্ত হয়, তাহলে জনপ্রতিনিধিত্ব বাতিল হয়ে যাবে। আমরা প্রতিটি বিষয়টি নজরে রাখছি।