মোঃ ফিরোজ আহমেদ নওগাঁ সংবাদদাতা:

নওগাঁর আত্রাইয়ে সরকারি বিপণন সংস্থা ‘ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র পণ্য বিক্রি করছে।বাজারে টিসিবি’র সামগ্রী সে ভাবে না পাওয়ায় সরকারি নিয়ম অনুযায়ী ফ্যামিলি কার্ডের মাধ্যমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের তত্বাবধানে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিম্ন ও মধ্য আয়ের মানুষের মাঝে টিসিবি পণ্য সরবরাহ করা হচ্ছে।
সোমবার (২৪ জুলাই) সকাল থেকে উপজেলার সাহাগোলা ইউনিয়ন পরিষদ চত্বরে ডাল, তৈল ও চাউল প্রতি মাসে মেসার্স এ এন্ড এস ট্রেডিং ডিলার শ্রী সুপবিত্র ঘোষ টিসিবির পন্য সামগ্রি সরবরাহ করে আসছে।

প্রচন্ড গমরকে উপেক্ষা করে স্বল্পমূল্যে এসব খাদ্যপণ্য পেতে ভিড় করছে শত শত নারী-পুরুষ। নিম্ন ও মধ্য আয়ের মানুষের মধ্যে টিসিবি পণ্যে সুবিধা পেয়ে খুব খুশি তাঁরা।

ভোক্তার সুবিধার্থে প্রতি মাসের নির্ধারিত দুই দিন টিসিবি পণ্য সরবরাহ করা হয়ে থাকে।

ইউনিয়নের বহলা গ্রামের ফ্যামিলি কার্ড ধারী ক্রেতা আব্দুল কাফি জানান, টিসিবি পণ্য বাজারে আসায় আমরা অল্প দামে এগুলো কিনতে পারছি। বাজারের তুলনায় জিনিসের দাম সহজলভ্য এবার চাউল দিয়েছে এতে অনেক উপকার হচ্ছে মানুষ তো খেয়ে বাঁচতে পারবে। তবে ৫ কেজির চাউলের জায়গায় ১০ কেজি হলে বেশি উপকৃত হতো মানুষ।

টিসিবির পণ্য কিনতে আসা রহিমা বিবি জানান,জিনিস পত্রের যে দাম।খেয়ে পড়ে বেচে থাকায় মুশকিল হয়ে পড়েছে।
সংসার খরচ বাড়ছে প্রতিনিয়ত বর্তমানে কঠিন এই পরিস্থিতিতে টিসিবির পণ্য আমাদের একটু হলেও পরিবার পরিজন নিয়ে টিকে থাকতে পরছি।

এদিকে টিসিবি ডিলার সূত্রে জানা গেছে, এবার প্রতিটি প্যাকেজে ২ লিটার সয়াবিন তৈল,২ কেজি মশুর ডাল,৫ কেজি চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। যার নির্ধারিত মূল্য ৪৭০ টাকা।

এ ব্যাপারে সাহাগোলা ইউনিয়নের চেয়ারম্যান এস.এম মামুনুর রশীদ জানান, আমি এলাকার মানুষের ভালোবাসায় আজ এই ইউনিয়নের প্রতিনিধি হয়েছি।আমি চেষ্টা করি এলাকার মানুষের পাশে থেকে তাদের সর্বোচ্চ সেবা দিতে।
আমি যেটুকু পারি সরকার নির্ধারিত টিসিবি’র পণ্য সামগ্রী খেটে খাওয়া মানুষ যাতে নিতে পারে। ফ্যামিলি কার্ডে নিম্ন আয়ের মানুষের হাতে টিসিবি পণ্য দিতে পেরে আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। আমাদের চাহিদার তুলনায় টিসিবি পণ্য সামগ্রিই কম হওয়ায় একটু অসুবিধা হলেও
নিম্ন আয়ের মানুষের আস্থা বর্তমান টিসিবির পণ্যে।