আব্দুস ছাত্তার, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সাতক্ষীরার কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৭’শ কেজি চিংড়ি বিনষ্ট করা হয়েছে। চিংড়িতে অপদ্রব্য পুশে জড়িত থাকায় ৪ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। মুচালিকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ৮ জন নারী শ্রমিককে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বাঁশতলা মৎস্যসেটে ও পার্শ্ববর্তী কয়েকটি বাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালানা করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা সুলতানা বুশরা। এসময়ে উপস্থিত ছিলেন র‌্যাব-৬ এর এ এসপি নাজমুল ইসলাম, সাতক্ষীরা জেলা মৎস্য কর্মকর্তা আনিছুর রহমান।

আদালতে সাজাপ্রাপ্ত চার ব্যবসায়ি হলেন আশাশুনি উপজেলার মুহিষকুড় গ্রামের ইসলাম বিশ্বাসের ছেলে সাইফুল ইসলাম, কালিগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের আবুল কালাম ঢালীর ছেলে আলমগীর ঢালী, একই উপজেলার নীলকণ্ঠপুর গ্রামের হামিদ গাজীর ছেলে সাকিল হোসেন গাজী ও একই গ্রামের আসাদুল গাজীর ছেলে ফরিদ হোসেন গাজী।

তাদের প্রত্যেককে ছয় মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। কালিগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ নাজমুল হুদা জানান, পুশকরাকালীন সময়ে আটককৃত ৮ জন নারীকে মুচালিকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।