কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ৭নং নেওয়াশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহফুজার রহমান মুকুল এর বিরুদ্ধে সরকারি রাস্তার জীবিত ৮টি গাছ কর্তন করে আত্মসাত করার অভিযোগ উঠেছে।
জানা যায়, নেওয়াশী ইউনিয়নের ২নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা মোঃ হাবিল উদ্দিন ও ৩নং ওয়ার্ডের মাহফুজার রহমান ১০ই অক্টোবর বুধবার নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ আত্মসাতের অভিযোগ দায়ের করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, অত্র ইউনিয়নের ২নং ওয়ার্ডের এগারো মাথা থেকে নেওয়াশী বাজার রোডে হিরারভিটায় হাকিম ডাক্তার বাড়ির সামনে ১টি ইউক্যালিপটাস গাছ, ৩নং ওয়ার্ডের মেরুয়ার ব্রীজের পূর্বপার্শ্বে দোলাবাড়ী রোডে আবুল হোসেনের বাড়ির সামনে ৬টি ইউক্যালিপটাস গাছ এবং ৮নং ওয়ার্ডের ফকিরেরহাট থেকে গোবর্দ্ধনেরকুটি হাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় রোডে ১টি শিশবের জীবন্ত গাছ কর্তন করে চেয়ারম্যান নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, বিভিন্ন সড়কের গাছ সরকারি সম্পদ এবং এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব সরকারের। অথচ চেয়ারম্যান সরকারি রাস্তার গাছ কর্তন করে নিজেই আত্মসাত করেছেন। এ ব্যাপারে ভুক্তভোগী চেয়ারম্যান মাহফুজার মুকুলের সাথে সরাসরি কথা হলে বলেন আমার ইউনিয়নের গাছ আমি কর্তন করেছি, আমার ব্যক্তিগত কাজে লাগাবো। আরো জানান, কারো করার কিছু থাকলে করেন আমি তাকে দেখে নেব। এ বিষয়ে নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাউছার আহাম্মেদ এর সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি আমি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।