ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা ৩১৪ জন চরমপন্থীর মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের ৩ কোটি ১৪ লাখ টাকা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১২ ডিসেম্বর) সিরাজগঞ্জের হাটিকুমরুলে র‌্যাব-১২ সদর দফতরে ‘প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আনুষ্ঠানিকভাবে প্রত্যেকের হাতে ১ লাখ টাকার এই চেক তুলে দেন র‌্যাব-১২”র মহাপরিচালক এম খুরশীদ হোসেন। চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাব-১২ এর সিইও মো. মারুফ হোসেন।
র‌্যার-১২”র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. উসমান গনি বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর, রাজবাড়ী ও টাঙ্গাইল জেলার ৩১৪ জন চরমপন্থির প্রত্যেককে এক লাখ টাকা বিতরণ করা হবে। এদের মধ্যে কেউ কেউ জামিনে, কেউ জেলেও রয়েছেন।
ছাড়াও আত্মসমর্পণকারী চরমপন্থী সদস্য ও তাদের পরিবারকে আর্থিকভাবে স্বচ্ছল করার জন্য র্যাব-১২ ‘উদয়ের পথে’ নামক পাইলট প্রোগ্রামের মাধ্যমে হস্তশিল্প প্রশিক্ষণসহ বিভিন্ন বৃত্তিমূলক ও কারিগরি প্রশিক্ষণ প্রদান করে আসছে।
একই সঙ্গে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আত্মসমর্পণকারীদের বিরুদ্ধে খুন, ধর্ষণ ও অগ্নিসংযোগ ব্যতিত অন্যান্য মামলাগুলো যথাযথ আইনানুগ প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যাহার করার যাবতীয় কার্যক্রম চলমান রয়েছে বলে জানান র্যাব-১২”র অধিনায়ক।