রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে প্রধান নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন,  যে সব নির্বাচন হয়েছে সেখানে কোন কোন কেন্দ্রে ৭০, কোন কেন্দ্রে ৮০ কোন কেন্দ্রে ৬০ শতাংশ ভোটার উপস্থিত ছিল। নিশ্চয়ই মানুষের মধ্যে আস্থা এসেছে এখন ভোট দেওয়া যায়। আমার ভোট আমি দিতে পারবো। তাই আশা করছি, রাজবাড়ীতে ভালো ভোটার উপস্থিত হবে। যদিও গরমে একটু কষ্ট হবে। তবে বাংলাদেশের মানুষ যদি একটু ভাল পরিবেশ পায় তাহলে ভোটকে উৎসব হিসেবে নেয়।
সোমবার সকালে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে রাজবাড়ী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার , আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তির সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় এই সভার আয়োজনা করা হয়। সভার শুরুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। এসময় পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদসহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, বাংলাদেশের যে কোন প্রাপ্ত বয়স্ক নাগরিক নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে। এক্ষেত্রে আমাদের নির্বাচন কমিশনের কোন বাধা নিষেধ নেই। আর দলীয় দৃষ্টিকোন থেকে যারা বলেছেন সেটা তাদের দলীয় স্ট্রাটেজি থেকে বলেছেন। এটা দলীয় বিষয়। এবিষয়ে আমার কোন মন্তব্য নেই।
আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পোস্টার লাগানোর একটি নিয়ম আছে। রিটানির্ং কর্মকর্তা, নির্বাহী কর্মকর্তারা বিষয়টি দেখভাল করছেন। সেই নিয়ম অনুযায়ি পোস্টার লাগাতে হবে। এক্ষেত্রে নির্বাচন কমিশনের ক্ষমতা দেওয়া আছে। পোস্টার লাগানোর ক্ষেত্রে অনিয়ম দেখা দিলে কর্মকর্তারা প্রার্থীকে সেটি বলবেন। তাকে পোস্টার তুলে ফেলতে বলা হবে। তারা যদি না উঠায় তাহলে প্রশাসন সেটি তুলে ফেলবে। আর প্রশাসন এসব পোস্টার তুললে তার খরচ ওই প্রার্থীকে বহন করতে হবে।