রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ী সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করায় বিএনপির এক নেত্রীকে বহিস্কার করা হয়েছে। গতকাল ৪ মে বিকেলে জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর সই করা পত্রে বিষয়টি জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহবায়ক আইনজীবী লিয়াকত আলী।
বহিস্কৃত নেত্রীর নাম মোসা. শাহিনুর আক্তার বিউটি। তিনি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) ও রাজবাড়ী জেলা মহিলা দলের সাবেক সভাপতি।
বহিস্কারাদেশে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিস্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করা হবে।
বহিস্কারের অনুলিপি বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) মিসেস শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) খোন্দকার মাশুকুর রহমান ও সেলিমুজ্জামান সেলিম, রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট লিয়াকত আলী, সদস্য সচিব এ্যাডভোকেট কামরুল আলমকে দেওয়া হয়েছে।
শাহিনুর আক্তার বিউটি বলেন, আমি বহিস্কারের বিষয়ে কোন পত্র পাইনি। আমি ২০১৪ সালের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে ছিলাম। এবারও ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি, সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হলে আমি এবারও বিজয়ী হবো।
শাহিনুর আক্তার বিউটি ২০১৪ সালে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ী হন। রাজবাড়ী সদর উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। এদের মধ্যে শাহিনুর আক্তার বিউটি হাস, আলেয়া বেগম বৈদ্যুতিক পাখা, চম্পা খাতুন প্রজাপতি, মর্জিনা বেগম সেলাই মেশিন, লুৎফুন নাহার ফুটবল এবং হামিদা বেগম কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।