মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী এই মেলার  উদ্বোধন করেন। বৃহস্পতিবার (১৩জুন) বিকেলে সদর উপজেলা পরিষদ চত্বরে রাজবাড়ী সদর উপজেলা কৃষি  সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন  করে।
মেলার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. রবিউল আলম।  এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য  কাজী কেরামত আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. জনি খান। এসময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. খায়ের উদ্দীন আহমেদ, সদর উপজেলার কৃসি সম্প্রসারণ কর্মকর্তা আরাফাত জামিল।  সভা সঞ্চালনা করেন উপজেলার অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইসরাত জাহান ইতি।
এসময় কাজী কেরামত আলী বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে আজ আমাদের দেশে এখন এত গরম পরছে। আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। আমাদের প্রত্যেকের বাড়িতেই সবজি চাষ করতে হবে। নিজেদের খাওয়ার সবজি যদি আমরা বাড়িতেই উৎপাদন করতে পারি তাহলে আমাদের বাজার থেকে আর কিনতে হবে না। এতে করে বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রনে থাকবে।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার স্টল প্রদর্শন করেন। এরপর একটি র‌্যালী বের করা হয়। মেলায় লতিকচু, পানি কচু, মুখি কচু,মিষ্টি আলু, গোলআলুসহ মোট ১২টি ফসলের প্রদর্শনী স্টল দেওয়া হয়েছে। আগামী শনিবার পর্যন্ত এই মেলা চলবে।