মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীর পাংশায় অভিযান পরিচালনা করে ডিমের আরৎসহ চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (৪ জুলাই) রাজবাড়ীর পাংশায় বড় বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন জেলা স্যানিটারি পরিদর্শক, জেলা পুলিশ লাইন্স, জেলা চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি ও পাংশা উপজেলা প্রশাসন।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত বাজার তদারকির কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ীর পাংশায় বড় বাজার ও পাংশা পৌর কাচা বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে পৌর কাঁচা বাজারের একরামুল মুসলিম ডিমের আরৎকে চার হাজার টাকা, পণ‌্যের মূল‌্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করার অপরাধে নূর মোহাম্মদ স্টোরকে পাঁ চশত টাকা , পণ্যের মূল্য প্রদর্শন ও সংরক্ষণ না করার অপরাধে মেসার্স মল্লিক ভান্ডারকে পাঁচশত টাকা ও একই অপরাধে জাকির স্টোরকে পাঁচশত টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে চারটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।