মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর । বুধবার (২অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করে সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. সেলিম উদ্দিন, জেলা পুলিশ লাইন্সের এএসআই মো. রুহুল আমিন ও জেলা ব্যবসায়ী বণিক সংগঠন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন বাজারের নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শণ করার অপরাধে শহরের নতুন বাজার মুরগীর বাজারের রাজবাড়ী কৃষি ঘরকে দুই হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে মিজানপুর ইউনিয়নের বাগমারা মোড়ের মেসার্স দাস ফার্মেসীকে তিন হাজার টাকা ও একই অপরাধে  শাজাহান স্টোরকে একই পরিমাণ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।