মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি:

দিনাজপুরের পার্বতীপুরে উপাধ্যক্ষসহ চার ভারপ্রাপ্ত অধ্যক্ষ অপসারণের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। আজ বৃহস্পতিবার (১৭অক্টোবর) সকাল ১১ টায় পার্বতীপুর পৌর শহরের সরকারপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনে এই মানববন্ধনের আয়োজন করে অত্র মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসীগণ। এ সময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহবুবুর রহমান সংগ্রাম, দৈনিক গণকণ্ঠের সাংবাদিক আতিকুর রহমান আতিক, পৌর মহিলা বিএনপির সহ সভাপতি রুবিনা পারভীন সহ অনেকেই।

এসময় আরও উপস্থিত ছিলেন মাহমুদ আলম, রুস্তম আলী, অভিভাবক নুরুল আমিন, দেলোয়ার হোসেন প্রমুখ। এ মানববন্ধনে অন্তত দুই শতাধিক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী অংশ নেয়। বক্তারা অভিযোগ করেন, মাদ্রাসাকে অনিয়ম দুর্নীতির আঁতুড়ঘরে পরিণত করেছেন উপাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম সহ চার ভারপ্রাপ্ত অধ্যক্ষগণ।

মানববন্ধনে বক্তারা আরও অভিযোগ করে বলেন, বর্তমান উপাধ্যক্ষ দায়িত্ব পাওয়ার পর থেকে মাদ্রাসাটিকে টাকা আয়ের প্রধান ক্ষেত্র বানিয়েছেন। মাদ্রাসার নামীয় আবাদী জমি প্রতি বছর লিজ বা খাই খালাসী দিয়ে উক্ত টাকা মাদ্রাসা নামীয় ব্যাংক একাউন্টে জমা না দিয়ে বিগত ১৫ বছর যাবত তারা আত্নসাৎ করেছেন। বিভিন্ন খাতে মাদ্রাসায় বরাদ্দ আসলেও সেই টাকা কোথায় যায় তার কোন হদিস পাওয়া যায় না, নিয়োগ বাণিজ্যেও সিদ্ধহস্ত তারা।

মানববন্ধন শেষে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপাধ্যক্ষ সহ চার ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে স্লোগান দিতে দিতে সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে চলে যান। পুণঃরায় মাদ্রাসার সামনে গিয়ে মানববন্ধনটি শেষ হয়।

উপাধ্যক্ষ রফিকুল ইসলামের মুঠোফোনে কল করে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তারা যে মানববন্ধন করছে তা ভিত্তিহীন ও এর কোন সত্যতা নেই। আমাকে হেয় প্রতিপণ্য করার জন্য এসব কাজ করছে কিছু কু-চক্রি ব্যক্তি ও মহল।