রাজবাড়ীতে সদর উপজেলা আজ ২৩/০৯/২১ বৃহস্পতিবার দুপুরে একটি ক্লিনিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান এই ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন।
দন্ডপ্রাপ্ত ক্লিনিকের নাম আরোগ্য ক্লিনিক। এটি শহরের বড়পুল এলাকায় অবস্থিত। ক্লিনিকের ম্যানেজার বিকাশ কুমার সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তা তাৎক্ষণিক আদায় করা হয়। সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা নুজহাত সুলতানা, সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সুর্য্য কুমার প্রামাণিক, রাজবাড়ী সদর থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শী ও ভ্রাম্যামাণ আালত সূত্রে জানা যায়, দুপুরে রাজবাড়ী শহরের কয়েকটি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এসব ক্লিনিকের মধ্যে আরোগ্য ক্লিনিকে যথাযথ ভাবে স্বাস্থ্যসেবা প্রদান না করা, দায়িত্ব অবহেলায় স্বাস্থ্য ও প্রাণহানির মতো কার্যক্রম পরিচালনা করার অভিযোগে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের সত্যতা স্বীকার করেছেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান। তিনি বলেন, ওই ক্লিনিকে সরকারি নীতিমালা মানা হচ্ছিলো না। জনস্বার্থে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।