নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মিরসরাইয়ে চুলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১৭ পরিবার। রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার মিঠানালা ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব মলিয়াইশ গ্রামের সওদাগরের বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে।খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের ২টি ইউনিট, সামাজিক সংগঠন দূর্বারের সদস্য ও স্থানীয়রা এসে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো- মো: সবুজ, মো: হারুন, মো: সাইফউদ্দিন, জামসেদ আলম মোবারক, মো: সেলিম, মো: নজরুল, মো: ফখরুল, মো: মামুন, মো: রনি, রিফাত হোসেন, মো: নাছির, মো: আলাউদ্দিন, সাইফুল ইসলাম, নুরের ছাপা, নুর ইসলাম, ওলি আহম্মদ ও আবদুল খালেক।

জানা গেছে, রোববার রাত সাড়ে ১২টার মো. মামুনের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ওই বাড়ির ১৭ পরিবারের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মো: মামুন বলেন, আমার একটি গরুর খামার আছে। গরুর জন্য ঋণ নেয়া নগদ ৭ লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে। এখন বুঝতেছি না কী করে ঋণের টাকা পরিশোধ করবো।

মিঠানালা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিম হোসেন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি আমি চেয়ারম্যান সাহেবকে জানিয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী। তিনি বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।

তিনি আরো বলেন, অসচেতনতা এবং তীব্র তাপদাহের কারণে অনেকেই রাতে রান্না করতেছেন। এত করে একের পর এক অগ্নিকাণ্ড ঘটছে।

উল্লেখ্য, গত রোববার সকালে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ৬ জিয়া উদ্দিন ভূঁইয়া বাড়িতে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়েছে মমতাজ বেগমের ৪ কক্ষ বিশিষ্ট একটি বসতঘর।

আপনি যে খবরগুলো মিস করেছেন