মোঃ মুক্তাদির হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, ‘শান্তি-শৃঙ্খলা সর্বত্র, বিট পুলিশিং বাড়িবাড়ি নিরাপদ সমাজ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের সমাবেশ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

কালীগঞ্জ থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে বুধবার (২১ জুলাই) সকাল ১১টায় উপজেলার নাগরি ইউনিয়নের কাল্ব রিসোর্ট ও কনভনশন হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. ছানোয়ার হোসেন (পিপিএম) এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার গাজীপুর ও প্রধান উপদেষ্টা গাজীপুর জেলা কমিউনিটি পুলিশ কাজী শফিকুল আলম (বিপিএম)।

তিনি বলেন, মাদক,জঙ্গিবাদ, কিশোর গ্যাং, বাল্যবিবাহ ও সমাজের নীতিবাচক দিক গুলো পরিহার করে ইতিবাচক ভূমিকার প্রতি গুরুত্ব আরোপ করে অভিভাবকসহ সকলের প্রতি উৎদ্বার্থ আহ্বান করেন।

কালীগঞ্জ থানা পুলিশের এস আই সাইফুল ইসলাম এবং জাতীয় মহিলা সংস্থার দায়িত্বপ্রাপ্ত উপজেলা কর্মকর্তা জেসমিন বেগম এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলার কালীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং আহ্বায়ক ও কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক নাজমুস সাকিব, অতিরিক্ত পুলিশ সুপার ও কালীগঞ্জ সার্কেল এবং কালীগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং ফোরামের প্রধান উপদেষ্টা উখিং মে,উপজেলা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সদস্য সচিব ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এইচ.এম আবু বকর চৌধুরী, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবীন হোসেন, , কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর রহমান,বীর মুক্তিযুদ্ধা শফিইউল ইসলাম মীর, নাগরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিউল ইসলাম অলি, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ ইব্রাহিম খন্দকার, কালীগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি জুয়েনা আহমেদ, কালীগঞ্জ উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি ও বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু প্রনয় কুমার দাস, কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ শাখা ছাত্র লীগের সভাপতি এম আই লিকন প্রমূখ।
কমিউনিটি পুলিশি ও বিট পুলিশিং সমাবেশে আরো উপস্থিত ছিলেন তুমুলিয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আবুবকর মিয়া (বাক্কু), বক্তারপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আতিকুর রহমান আকন্দ (ফারুক), বাদল হোসেন ভূইয়া সভাপতি কালীগঞ্জ পৌর যুবলীগ ও কাউন্সিলর ০৪ নং ওয়য়ার্ড কালীগঞ্জ পৌর,মো: মোস্তফা কামাল মেম্বার জামালপুর ইউনিয়ন পরিষদ, ফারুক মেম্বার, জামালপুর ইউনিয়ন পরিষদ, আমিনুল ইসলাম মেম্বার জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ, আফজাল হোসেন মেম্বার তুমুলিয়া ইউনিয়ন পরিষদ, বাংলাদেশ প্রেসক্লাব কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম সূর্যোদয় পত্রিকার বিশেষ প্রতিনিধি মোঃ মুক্তাদির হোসেন, দৈনিক ডাকার ঢাক পত্রিকার স্টাফ রিপোর্টার জাকারিয়া আল মামুন, দৈনিক ক্যাপশন পত্রিকার কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি শামীম শেখ সহ কালীগঞ্জ উপজেলার কর্তবরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও পিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
০৭ টি ইউনিয়ন এর চেয়ারম্যান ও সদস্যরা এবং ০১ টি পৌরসভার মেয়র ও কাউন্সিলরা উপস্থিত ছিলেন। ৭২ টি ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং নতুন কমিটির সদস্য রা উপস্থিত ছিলেন।সহ অত্র এলাকার সর্বস্তরের লোকজন।

আপনি যে খবরগুলো মিস করেছেন