জাকির হোসেন (টুটুল) তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ

রাজশাহীর তানোর উপজেলার প্রত্যন্ত পল্লী এলাকার মানুষের কাছে স্বল্প খরচে উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের বিশস্ত প্রতিষ্ঠান হয়ে উঠেছে (তানোর- শেফা ক্লিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে)
রাজশাহী জেলা সদর থেকে প্রায় ২৮ কিলোমিটার দুরে তানোর পৌর সদরে আমশো মেডিকেল মোড়ে মান্নান প্লাজায় শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারের অবস্থান।

উপজেলার প্রায় ৯০ ভাগ সাধারণ মানুষ কৃষিজীবী, ফলে এসব মানুষ চাইলেও উন্নত চিকিৎসা সেবা নিতে রাজশাহী জেলা শহরে যেতে পারে না। তাছাড়া তানোর উপজেলা সরকারী হাসপাতালেও কাঙ্খিত চিকিৎসা সেবা পাওয়া যাই না।
তবে স্বল্প খরচে এসব মানুষের উন্নত চিকিৎসা সেবা প্রদানের অঙ্গীকার ও কাঙ্খিত মানের স্বাস্থ্য সেবা দিয়ে চলেছে সরকার অনুমোদিত (তানোর- শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে) এখানে প্রতি মাসে গরীব ও অসহায় মানুষের বিভিন্ন রোগের বিনামূল্য পরীক্ষা- নিরীক্ষা করা হয় এবং স্বল্প খরচে উন্নত চিকিৎসা সেবা প্রদানে, সেফা ডায়াগণস্টিক সেন্টার অন্যানদের থেকে কম খরচ নিয়েও এক ধাপ এগিয়ে যেতে সক্ষম হয়েছেন।
এখানের বড় গুণ সাধারণ মানুষের আর্থিক অবস্থা বিবেচনা করে সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষার মুল্য নির্ধারণ করা হয়েছে।

তথ্যনুসন্ধানে জানা যায়, তানোর উপজেলার আমশো গ্রামের মোঃআরিফুল ইসলাম (আরিফ) নামে একজন উদ্যোমী যুবক শেফা ক্লিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টার স্থাপন করেছে। এখানে নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থায় সার্বক্ষনিক বিশেষজ্ঞ চিকিৎসক; প্রতিদিন চিকিৎসা এবং আল্ট্রাসনোগ্রাফী করছেন, ডা. রাপাজ দেবাশীষ কিসকু , প্রতিদিন ইনডোর এবং আউট ডোরে রোগীদেখছেন। মেডীকেল অফিসার ডা. ফজলে রাব্বি এমবিবিএস, ডি,এম,ইউ, প্রতি এবং মেডিকেল অফিসার। ডা. সারোয়ার জাহান এমবিবিএস, ডিএমইউ।
ডা. মো: আরিফুল ইসলাম এমবিবিএস, ডিএমইউ, সোমবার, রোগী দেখছেন।
ডা. রিজাউল হক চোধুরী , ওন কলে যে সকল বিশেষজ্ঞ ২৪ ঘন্টা সাজারী করছেনঃ
ডা. এস. বেলাল হোসেন, ডা. মো.শহিদুল ইসলাম রবিন, ডা.মো:আনোয়ারুল ইসলাম , ডা. মো: রবিউল করিম, এবং এক্স- রে টেকনিশিয়ান , ল্যাব টেকনোলজিষ্ট, সিস্টার, সকল কর্মকর্তা কর্মচারী ক্লিনিক মালিক বৃন্দ সেবায় নিয়োযিত আছেন । আল্ট্রাসনোগ্রাফি, শীতাতাপ নিয়ন্ত্রিত ও আধূনিক যন্ত্রপাতির মাধ্যমে।