নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মিরসরাই উপজেলার বারইয়ারহাট বাজারের অলংকার হোটেলের পাশে নোমান ব্রাদার্সের সামনে অসুস্থ অবস্থায় গত ৩-৪ দিন পড়ে ছিলেন অসহায় বৃদ্ধ আব্দুল করিম। তিনি কুমিল্লা জেলার লাকসাম থানার মুজাফফরগঞ্জের চিতলিয়া গ্রামের সৈয়দ আলী হাজীর পুত্র। গতকাল অসুস্থ বৃদ্ধের পড়ে থাকার বিষয়টি মিরসরাইয়ের ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ মিরসরাই উপজেলা শাখার সদস্য সাইফ উদ্দীন চৌধুরী রুপমের নজরে আসে। এরপর তিনি বৃদ্ধের এলাকার সংশ্লিষ্ট লোকজনের সাথে যোগাযোগ করে পরিচয় নিশ্চিত করে শেষ বিদায়ের বন্ধুর এ্যাম্বুলেন্সযোগে গতরাতেই বৃদ্ধের পরিবারের কাছে লাকসাম থানায় গিয়ে তাকে তুলে দেন।

ধুম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ধুম ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি সাইফ উদ্দীন চৌধুরী রুপম জানান, বৃদ্ধ লোকটিকে তার পরিবারের কাছে পৌঁছে দিতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগছে। আমি জোরারগঞ্জ থানার ওসি জাহিদ হোসেনের দিকনির্দেশনায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন শেষ বিদায়ের বন্ধুর স্বপ্নদ্রষ্টা সাংবাদিক নুরুল আলম, সাবেক কাস্টমস কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী এবং পল্লী বিদ্যুৎ সমিতি চট্টগ্রাম-৩ এর সাবেক সভাপতি আলী আহছানের আন্তরিক সহযোগিতায় বৃদ্ধটিকে তার স্বজনের নিকট পৌঁছে দিতে পেরে সত্যিই আনন্দিত।

আমি কৃতজ্ঞতা জানাচ্ছি লাকসাম থানার ওসি আব্দুল্লাহ আল মাহফুজ এবং মুজাফফরগঞ্জের বিট অফিসার এসআই আশরাফুল ইসলামের প্রতি। উনাদের ঐকান্তিক প্রচেষ্টায় আমার ক্ষুদ্র প্রচেষ্টার সফলতা অর্জন।