শফিকুল ইসলাম সাগর গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৬ টি ইউনিয়নে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । রোববার ২৮ নভেম্বর সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ।

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।জেলা নির্বাচন অফিস থেকে ব্যালট বাক্স- ব্যালট পেপার এবং ইভিএম মেশিন উপজেলা নির্বাচন অফিসে পৌছেছে।
উপজেলা টাউন হলে চলছে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্র ওয়ারী গোছানোর কাজ।

শনিবার দুপুর থেকে শুরু হবে প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে কেন্দ্র সমুহে নির্বাচনী সরঞ্জাম পৌছানোর কাজ।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে পলাশবাড়ী উপজেলা প্রশাসন ও পলাশবাড়ী থানা।

এ ব‍্যাপারে শুক্রবার পলাশবাড়ী থানা ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে গাইবান্ধা জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার ও পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ শান্তিপুর্ন ও গ্রহণযোগ্য করতে ৬০ টি ভোট কেন্দ্রে ৯শ ১৮ জন পুলিশ, ৩ হাজার ১শ ৬২ জন আনসার,২ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক ভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

এ ছাড়াও ৬ টি ইউনিয়নে পুলিশের ১২ টি মোবাইল টিম,কুইক রেসপন্স টিম (কিউআরটি) র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও সাদা পোষাকে দায়িত্ব পালন করবে ডিবি পুলিশ।

ভোট কেন্দ্র সমূহে কেউ কোন অরাজকতা, নাশকতা কিংবা বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোর হস্তে দমন করবে।

উল্লেখ্য, পলাশবাড়ী উপজেলার ৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সাধারণ সদস্য পদে ২শ ৮৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১শ ১১ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৬’শ ৪৭ জন। এর মধ্যে পুরুষ ৬১ হাজার ১৮জন ও মহিলা ৬৪ হাজার ৬’শ ২৯জন।