এ এম ফাহাদ (খাগড়াছড়ি) :

৩২ হাজার শিক্ষক নিয়োগের লক্ষ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম (ডি-রোল) অনলাইনে দাখিল করার সময় বাড়িয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

গত বৃহস্পতিবার (৩ আগষ্ট) প্রতিষ্ঠানটির শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার পরিচালক কাজী কামরুল আহছান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ/সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ডি-রোল) অনলাইনে পূরণ করে আবশ্যিকভাবে অনলাইনে দাখিল করার সময় ২৭ জুলাই পর্যন্ত নির্ধারিত ছিল। ৯৩০ জন প্রার্থী ভুল ফরম দাখিল করায় তা আবার ফেরত পাঠানো হয়। প্রার্থীগণের সুবিধার্থে অনলাইনে ভি-রোল ফরম পুনরায় দাখিলের সময়সীমা আগামী ১০ আগষ্ট রাত ১২টা পর্যন্ত বর্ধিত করা হলো। নির্ধারিত তারিখের মধ্যে অনলাইনে কোন প্রার্থী ডি-রোল ফরম দাখিল না করলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।
কিন্তু সার্ভার ত্রুটির কারনে ভি-রোল ফরম কেউ দাখিল করতে পারেনি।এনটিআরসিএ কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে, তারা জানান সার্ভার ত্রুটির কারনে তথ্য মাইগ্রেট সহ কোন কাজ করা যাচ্ছে না। তবে যত দ্রুত সম্ভব সমস্যা সমাধানের চেষ্টা চলছে। কর্তৃপক্ষ ত্রুটির কারণ চিহ্নিত করতে সক্রিয়ভাবে কাজ করছে।খুব শীঘ্রই সার্ভার ত্রুটি সমাধান হতে পারে বলে জানা গেছে।