রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । ২৫ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১ টায় রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরনারায়নপুর পদ্মার পাড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় । নদী ভাঙ্গন কবলিত সাধারণ মানুষ এই মানববন্ধনের আয়োজন করে ।
মানববন্ধনে বক্তব্য দেন সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি নজর মওলা, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মান্নান মোল্লা, ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য কোরবান আলী মোল্লা, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, নদী ভাঙ্গন কবলিত কৃষক লোকমান মোল্লা প্রমুখ । এসময় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত নারী-পুরুষসহ কয়েকশো স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন ।
এসময় বক্তারা বলেন, প্রায় একমাস ধরে নদী ভাঙ্গন শুরু হয়েছে । তবে গত একসপ্তাহ ধরে ভাঙ্গনের মাত্রা তীব্র আকার ধারণ করেছে । গত সাতদিনে বড় চর বেনিনগর,মেছোঘাঁটা  ও চরনারায়নপুর এলাকার প্রায় দুইশো একর ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে । তবে এখন পর্যন্ত প্রশাসনিক ভাবে ভাঙ্গন রোধে কোন ব্যব্স্থা গ্রহন করা হয়নি ।  স্থানীয়দের অভিযোগ, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণেই নদী ভাঙ্গন তীব্রতা ধারণ করেছে । যদি এভাবে নদী ভাঙ্গতে থাকে তাহলে ফসলী জমি ছেড়ে খুব দ্রুতই বসতবাড়ি ভাঙ্গনের কবলে পড়বে । অবিলম্বে নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা ।

আপনি যে খবরগুলো মিস করেছেন