ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

শুক্রবার আসলে উপস্থিত শত শত প্রতিটি ভিক্ষুকের হাতে ১’শ টাকা করে তুলে দেন হাজী আব্দুস সাত্তার। ভিক্ষুক নয়, অসহায়, গরীব, চক্ষু লজ্জায় ভয়ে কারও কাছে হাত পাতে না এমন ব্যক্তিকে গোপনে প্রতি শুক্রবারে নগদ টাকা দিয়ে সহায়তা করে থাকেন সিরাজগঞ্জ পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাবেক পৌর কাউন্সিলর, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, হাজী মোঃ আব্দুস সাত্তার ।
(২২সেপ্টেম্বর ২০২৩ইং), শুক্রবার সকাল ১০টায় সরেজমিননে গিয়ে দেখা যায়, সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধিস্থ মতি সাহেবের ঘাটে সিরাজগঞ্জে সততা ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড কার্যালয়ে সামনে হাজী আব্দুস সাত্তার এর সাথে মোসাফা ও দেখা করতে অতি আগ্রহ নিয়ে বসে থাকেন শত শত ভিক্ষুকেরা। হাজী আব্দুস সাত্তার উপস্থিত শত শত ভিক্ষুকের সাথে মোসাফা করে তাদের হাতে একটা ১’শ টাকার নোট গুজে দেন। শত শত ভিক্ষুকেরা মহান রব্বুল আলামিনের কাছে কান্না জড়িত কণ্ঠে হাজী আব্দুস সাত্তার জন্য দোয়া করতে থাকেন।
ভিক্ষুকের হাতে টাকা তুলে দেওয়ার সময় বিশিষ্ট ব্যবসায়ী এসএম মুসা, ক্রিকেটার্স ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশন অব কোয়াব সিরাজগঞ্জ জেলা শাখার সাংগঠিক সম্পাদক খালেদুজ্জামান জুয়েল, জাহিদ হাডান, সিরাজগঞ্জ পৌর ১২নং ওয়ার্ড আওয়ামূলীগের সাধারন সম্পাদক মোঃ হান্নান, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম, নুরুল ইসলাম টেক্কা, সততা সমবায় সমিতি লিমিটেড এর কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।
সিরাজগঞ্জ পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাবেক কাউন্সিলর হাজী আব্দুস সাত্তার বলেন, দান করলে সম্পদ বৃদ্ধি পায়। সম্পদ নিয়ে কেউ কবরে যাবে না। আমিও সম্পদ নিয়ে কবরে যাব না। যতদিন মহান রব্বুল আলামিন বেঁচে রাখবেন ততদিনই গরীব দুখী মানুষকে সাহায্য করে যাব ইনশাল্লাহ।
তথ্যানুসন্ধানে জানা যায়, হাজী মোঃ আব্দুস সাত্তার সমাজ থেকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, বাল্যবিয়ে রোধে কাজ করছেন। তিনি দীর্ঘ দিন ধরে তার ব্যবসার আয়কৃত অর্থ হতে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষদের জন্য বিভিন্ন সময়ে খাদ্য সামগ্রী, অর্থ বিতরণ করাসহ অসহায় অসুস্থদের জন্য চিকিৎসা ব্যবস্থাকরণ, গরীব পরিবারের কন্যা দায়গ্রস্ত পিতাকে সহায়তা প্রদান, অসহায় বেকারদের কর্মসংস্থানের জন্য ব্যবস্থা করন সহ ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ ও আর্থিক সহযোগিতা করে আর্ত মানবতার সেবায় কাজ করছেন তিনি।