রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীর বালিয়াকান্দি নারুয়া ইউনিয়নের শ্রমিক লীগের সহসভাপতি আজিজ মহাজন হত্যা ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন  ব্যাটালিয়ন (র‌্যাব ১০)  । ১৭ অক্টোবর (মঙ্গলবার) মাঝ রাতে কালুখালী উপজেলার কালিকাপুর এলাকা হতে তাদের গ্রেফতার করা হয় । একটি বিশেষ প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফরিদপুর র‌্যাব-১০ ।
গ্রেফতারকৃত আসামিরা হলেন, তেজারত মন্ডলের ছেলে শাহাদত মণ্ডল (৬৫), শাহাদত মন্ডলের ছেলে মো.রাফি মন্ডল (৩২) ও মো.মেহেদী হাসান দিপু (৩০) । গ্রেফতারকৃত সকল আসামির বাড়ি বালিয়াকান্দি উপজেলার কোনাগ্রাম এলাকায় ।
বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, নিহত শ্রমিক লীগ নেতা আজিজ মহাজনের সাথে গ্রেফতারকৃত আসামিদের সাথে পূর্ব হতে জমিজমা নিয়ে বিরোধ চলছিল । এই বিরোধের জের ধরেই হত্যার পরিকল্পনা করা হয় । ৩২-৩৩ জন লোক এ হত্যা কান্ডের সাথে জরিত বলে জানিয়েছে র‌্যাব ।
এ বিষয়ে নিহত আব্দুল আজিজের ভাই বাদী হয়ে বালিয়াকান্দি থানায় শাহাদত, রফিকসহ চব্বিশ জনের নাম উল্লেখ করে ও আট-নয় জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন ।
উল্লেখ্য, ১৫ অক্টোবর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মোটরসাকেল যোগে আবদুল আজিজ তার ভাইয়ের বাসা হতে নিজ বাড়িতে ফিরছিলেন ।
রাত ৮টার দিকে কোনাগ্রামের তিন রাস্তার মোড়ে ইলিয়াসের দোকানের পাশে পৌছালে পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার উপর হামলা করে । এসময় তিনি মোটরবাইক থেকে পড়ে যান । মাটিতে পড়ে গেলে আবদুল আজিজকে দেশীয় অস্ত্র (রামদা,কুরাল,ছেনদা,লোহার রড,বাশের লাঠি ) দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করা হয়। তাকে দ্রুত উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় । সেখানে তাকে চিকিৎসা সেবা দেওয়া হয় । কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় । সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় । রাত সোয়া ১টার সময় কর্তব্যরত চিকিস তাকে মৃত ঘোষনা করেন।