রাজবাড়ী জেলা ঃ
রাজবাড়ী সদর উপজেলা মিজানপুর ইউনিয়নের বড়লক্ষীপুর গ্রামে খেঁজুর গাছ পরিস্কার করতে গিয়ে এক গাছি মারা গেছেন। গতকাল শনিবার দুপুরে এই ঘটনাটি ঘটে।
নিহতের নাম বাবু ফকীর (৫৫)। তাঁর বাড়ি সদর উপজেলার বড়লক্ষীপুর গ্রামে। বাবুর বাবার নাম শমসের ফকীর। বাবু তিন সন্তানের জনক।
নিহত বাবুর ভাই টুকু ফকীর বলেন, আমার ভাই শারীরিক ভাবে কিছুটা অসুস্থ ছিলেন। তাঁর হার্টে রিং পড়ানো ছিল। তিনি পেশায় গাছি ছিলেন। তবে মাঝেমধ্যে কসাইয়ের কাজও করতেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বাড়ি থেকে বের হন। বাড়ির পাশেই তিনি একটি খেঁজুর গাছ পরিস্কার করেন। আরেকটি গাছ পরিস্কার করার জন্য তিনি খেঁজুর গাছে উঠেন। খেঁজুর গাছের কিছু অংশ পরিস্কারও করে ছিলেন। এরপর তিনি হার্ট এটার্ক করেন। তিনি খেঁজুর গাছেই ঝুঁলে ছিলেন। স্থানীয়রা দেখতে পেয়ে তাকে গাছ থেকে নামিয়ে সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
প্রত্যক্ষদর্শী সাগর খান বলেন, খেঁজুর গাছটি মাটি থেকে প্রায় ২০-২৫ফুট উঁচু। তিনি খেঁজুর গাছের সঙ্গে লাগানো কাছির (মোটা রশি, এই রশি দিয়ে গাছির কোমড় ও গাছ প্যাঁচানো থাকে) সঙ্গে ঝুঁলে ছিলেন। আমরা কয়েকজন মই দিয়ে তাকে নামিয়েছি। এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ আবদুল্লাহ আল মামুন বলেন, হাসপাতালে পৌছানোর আগেই তিনি মারা গেছেন। ওই ব্যক্তির হার্টে রিং পড়ানো ছিল। ধারণা করা হচ্ছে, তিনি হার্ট এটাক করে মারা গেছে। লাশ পরিবারের সদস্যরা নিয়ে গেছে।