রাজবাড়ী প্রতিনিধি ঃ
রাজবাড়ীতে ১৬ ই ডিসেম্বর শনিবার দিনব্যাপি নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এরপর সকাল ৭টায় শুরুতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, কেন্দ্রীয় বাস টার্মিনালে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক, রেলগেট শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক, লোকোসেড বধ্যভূমি, লক্ষীকোল মুক্তিযোদ্ধা শহিদ রফিক, সফিক ও সাদিকের কবরস্থানে এবং নিউ কলোনী বীরমুক্তিযোদ্ধা শহিদ আবদুল আজিজ খুঁশির কবরস্থানে পুস্পমাল্য অর্পন করা হয়।
রেলগেট শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিচত্বরে আওয়ামীলীগ,  বিএনপি, কমিউনিস্ট পার্টি, ওর্য়াকার্স পার্টি, জাসদ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, প্রথম আলো বন্ধুসভা, উদীচী শিল্পী গোষ্ঠী, জেলা শিল্পকলা একাডেমী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজবাড়ী সরকারি কলেজ, জাতীয় শ্রমিক লীগসহ বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে পুস্পমাল্য অর্পণ করা হয়।
সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হোসেন শফিক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রমজান আলী খান, পৌর আওয়ামী লীগের সভাপতি  মো. উজির আলী, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মোঃ ফরিদ আলী মোল্লা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, কেন্দ্রীয় নেতা মহসিন মৃধা সহ জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সকাল পৌনে ৯টায় বীরমুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, গালর্স গাইড, সরকারি শিশু পরিবার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রোভার স্কাউট, রেডক্রিসেন্ট সোসাইটি ইউনিটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমাবেশ ও কুচকাওয়াজ, শারীরিক কসরত ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।