রাজবাড়ী জেলা ঃ
রাজবাড়ীতে গতকাল বুধবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বালিকা (অনূর্দ্ধ০১৭) ২০২৩ উদ্বোধন করা হয়েছে। রাজবাড়ী শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস টুর্নামেন্টের আয়োজন করে। উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রানী সাহা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু কায়সার খান। বিশেশ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া কর্মকর্তা শাহীন সুলতান। খেলা দেখতে বিভিন্ন বয়স ও শ্রেণিপেশার ক্রীড়াপ্রেমীরা স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। আলোচনা শেষে রঙ্গিন বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।
বক্তারা বলেন, নিয়মিত খেলাধূলা করলে শরীর ও মন দুটোই ভালো থাকে। নিজেদের মধ্যে ঐক্য ও ভ্রাতৃত্ব তৈরি হয়। আর শরীর ভালো থাকলে যেকোন কাজ করে আনন্দ পাওয়া যায়। যারা খেলাধূলা করে তারা মাদক থেকে দুরে থাকে। মাদক থেকে সন্তানদের দুরে রাখার জন্য খেলাধূলায় আগ্রহী করে তুলতে হবে। বর্তমান সরকার খেলাধূলার মান উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তৃণমূল পর্যায় থেকে খেলোয়ার বাছাই করা হচ্ছে। এসব খেলোয়ার একদিন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য সন্মান বয়ে আনবে।