সঞ্জয় দাস, নীলফামারী প্রতিনিধিঃ

আশা নিয়ে তৈরি করা নতুন পাকা বাড়িতে ওঠা হলো না নীলফামারীর সদর উপজেলার ৫ নং টুপামারী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের হিন্দু পাড়া এলাকার বাসিন্দা শ্রী মিন্টু রায়।

কিন্তু নতুন বাড়িতে আর ওঠা হলো না তার নতুন বাড়িতে ওঠার আগেই সব স্বপ্ন নিমিষেই পুড়ে ছাউ হয়ে গেল তার।

শুক্রবার রাত আনুমানিক ৯ টার সময় অঙ্গাত আগুনে পুড়ে গেলো ৪ টি ঘর।

বাড়িতে থাকা হাঁস, মুরগী, গরু ছাগল রক্ষা করতে পারলেও রক্ষা করতে পারেনি বাড়িতে থাকা টাকা, গয়না এবং অর্ধ লাখ টাকার ধান পুড়ে ছাউ হয়ে গেছে সব কিছু ।

স্হানীয় জানায় রাত আনুমানিক ৯ টার সময় আগুন লাগলে আমরা বিভিন্ন উপায়ে আগুন নেভানোর চেষ্টা করি কিন্তু আগুন নিয়ন্ত্রণের বাহিরে চলে গেলে আমরা কিছু করতে পারিনি কোন রকমে তাদের বাসায় থাকা কিছু মালামাল উদ্ধার করতে সক্ষম হই। তবে আগুন লাগা মাত্র আমরা ফায়ার সার্ভিস কে বিষয় টি অবগত করি ।

এবিষয়ে টুপামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির এর সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে একাধিক ফোন করে ও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।

এবিষয়ে নীলফামারী ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মেহরাজ উদ্দিন এর সাথে কথা হলে তিনি বলেন আমরা রাত আনুমানিক ৯ টা ৫/১০ এর জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পাওয়া মাত্র আমাদের টিম পানিবাহী গাড়ি সহ ঘটনা স্হলের উদ্দেশ্য রওনা দেয় তবে ঘটনাস্থলে যাওয়ার মতো কোন রাস্তা থাকায় পানিবাহি গাড়ি টি ফেরত যায় এবং আমদের ছোট গাড়ি টি কোন রকমে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর চেষ্টা করে এবং প্রায় ৩০ মিনিটের ব্যবধানে তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আর কিভাবে আগুন টি লাগলো সেটি তদন্ত না করা পর্যন্ত সঠিক ভাবে বলতে পারবো না তবে আমরা ধারণা করছি শর্টসার্কিট থেকেই আগুনের সুত্রপাত হয়েছিল এবং আগুনে ভুক্তভোগী পরিবারের ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় আড়াই লাখ থে ৩ লাখ টাকার মতো।