মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

পার্বতীপুর বেলাইচন্ডি ইয়ং সোসাইটি আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ৭ম আসরের প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই খেলায় বোদা উপজেলা ফুটবল একাডেমি পঞ্চগড় দল ১-০ গোলের ব্যবধানে পোড়াদহ ওয়ান্ডার্স কুষ্টিয়া দলকে পরাজিত করে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে। খেলার দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটের সময় লক্ষণ চন্দ্র বর্মন এর একমাত্র গোলে এই জয় পায় বোদা পঞ্চগড় দল এবং একই দলের তিনি ম্যান অব দ্যা ম্যাচও নির্বাচিত হন।
আজ শুক্রবার (২৬ জানুয়ারী) বিকালে বেলাইচন্ডি মনপুরা উন্মুক্ত ফুটবল মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। বেলাইচন্ডি ইয়ং সোসাইটির সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব এর সভাপতিত্বে খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বতীপুর উপজেলা পৌর যুবলীগের সভাপতি ও স্বনামধন্য শাহ হোটেল এর সত্ত্বাধিকারী শাহ মোঃ আরাফাত হোসেন। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, পৌর যুব লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামস, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হাসান স্পর্শ, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম সোহেল, রামপুর ইউনিয়ন যুবলীগ এর যুগ্ম সাধারন সম্পাদক সোহেল সরকার, সাবেক ফুটবলার ও রেফারি কামরুল হক (কামু), উন্মুক্ত মাঠের জমিদাতা সদস্যবৃন্দ, সুধীজন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। খেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, শাহজাহান আলী (সাজু)।
খেলায় প্রচুর দর্শক সমাগমে পুরো মাঠ কানায় কানায় ভরে যায় এবং প্রমীলা অর্থাৎ নারী দর্শকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতই।
পুরো খেলার ধারা বর্ণনায় বরাবরের মতই ছিলেন, পার্বতীপুরের কৃতি সন্তান ও স্বনামধন্য টিভি ক্রীড়া ধারাভাষ্যকার খোরশেদ রায়হান ও বিশিষ্ট ক্রীড়া ধারাভাষ্যকার তাইফুল ইসলাম তপু। প্রধান রেফারীর দায়িত্ব পালন করেন- রাজধানী ঢাকার বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর প্রথম শ্রেনীর রেফারী রুবাই হাসান। তার সহকারী দু’জন ছিলেন দিনাজপুরের ফুলবাড়ির বিপিএড রায়হান ও পাবনার জাহাঙ্গীর। উল্লেখ্য নকআউট ভিত্তিক ৮ দলের এই টুর্নামেন্টটির এটি ছিলো প্রথম সেমিফাইনাল খেলা। আগামী ০২ ফেব্রুয়ারী শুক্রবারের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় জয় স্পোর্টিং ক্লাব, পীরগঞ্জ (রংপুর) টুর্নামেন্টের হট ফেবারিট হ্যাট্রিক ও চারবারের চ্যাম্পিয়ন সৈয়দপুর ফুটবল একাডেমি দলের মোকাবেলা করবে। গত ৩০ ডিসেম্বর উদ্বোধন হওয়া এই টুর্নামেন্টটির সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে, প্রতি শুক্রবার বেলা সাড়ে ৩ টায়। আয়োজক সূত্রে জানা গেছে, আগামী ০৯ ফেব্রুয়ারী শুক্রবার টুর্নামেন্টটির ফাইনাল খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং উক্ত খেলাটি দেখার জন্য তারা দলমত নির্বিশেষে সকল শ্রেনী পেশার ফুটবল প্রেমীদের আমন্ত্রণ জানিয়েছেন।