মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি-ঃ

‘করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের পার্বতীপুরে জাতীয় বীমা দিবস ২০২৪ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার (১ মার্চ) সকাল ১০ টায় পাবতীপুর উপজেলা পরিষদ মিলনায়তন আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। এর আগে র‌্যালী বের করা হয় এবং সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের পার্বতীপুর শাখার সহযোগিতায় ও পার্বতীপুর উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার।
সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড পার্বতীপুর শাখার জেনারেল ম্যানজার (জিএম) ফিরোজ সরদার সাজু, পার্বতীপুর মডেল থানার সাব ইন্সপেক্টর রায়হান, বঙ্গবন্ধু সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তারুল আলম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, বীমা গ্রাহক, বীমা বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বীমা শিল্পের ভূ’মিকা’ শীর্ষক প্রতিযোগিতারও আয়োজন করা হয় এবং বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে পুরষ্কারও তুলে দেয়া হয়। উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগ দেন। তার এ যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় করে রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করে বাংলাদেশ সরকার। ২০২০ সালের ১ মার্চ থেকে জাতীয় পর্যায়ে দিবসটি পালিত হয়ে আসছে।

আপনি যে খবরগুলো মিস করেছেন