ওয়াসিম শেখ সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

ঈদ আনন্দ উপভোগ করতে শনিবার ( ১৩ই এপ্রিল ২০২৪) সকাল থেকে নানা বয়সের দর্শনার্থীরা ভিড় করতে থাকেন সিরাজগঞ্জে যমুনা নদীর তীরে গড়ে উঠা শহীদ শেখ রাসের স্মৃতি পৌর শিশু পার্কে। দুপুরের পর থেকে ভিড় আরও বাড়তে শুরু করে।আনন্দের ডালা প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করে নিতে দর্শনার্থীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় পার্কটি। বিনোদনের জন্য সিরাজগঞ্জের এ একমাত্র পার্কটিকে তাই আগে থেকেই পৌর কর্তৃপক্ষ ঈদকে কেন্দ্র করে নতুনরূপে সাজিয়েছে।
শহীদ শেখ রাসেল স্মৃতি পৌর শিশু পার্ক প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। ৩০ টাকা টিকিটের বিনিময়ে সব বয়সী দর্শনার্থী এ পার্কে প্রবেশ করতে পারেন।

পার্কটিতে রয়েছে নাগোরদোলা, দৃষ্টিনন্দন ট্রেন, ম্যাজিক কার্পেট, প্যাডেল বোড, চরকিসহ নানা ধরনের খেলা। সেই সঙ্গে রয়েছে দৃষ্টিনন্দন বিভিন্ন পশু-পাখির ভাস্কর্য, যা পার্কটির সৌন্দর্য আরও বাড়িয়ে তুলেছে। দূর-দূরান্ত থেকে আসা শিশুরা এসব রাইডে চড়ে যেমন একদিকে ঈদ আনন্দ উপভোগ করছে, তেমনি অন্যদিকে পার্কের সৌন্দর্য দেখেও হচ্ছে বিমোহিত। তাই সুখকর স্মৃতিগুলো ক্যামেরাবন্দি করতে পরিবারের সঙ্গে অনেক শিশুকেই ভাস্কর্যে বসে ছবি তুলতে দেখা গেছে।

এ পার্কে রয়েছে একটি মিনি চিড়িয়াখানাও। পার্কের মনোমুগ্ধকর পরিবেশের সঙ্গে তাই প্রকৃতিকে কাছ থেকে দেখতে মিনি চিড়িয়াখানায় রাখা হয়েছে নানা প্রজাতির পাখি, কবুতর, সাপসহ বিভিন্ন পশু-পাখি।

একই সঙ্গে ঈদের পার্ক আর চিড়িয়াখানা থাকায় ছুটিতে পরিবার-পরিজন নিয়ে আনন্দ উপভোগ করতে প্রতিদিনই হাজার হাজার দর্শনার্থীর সমাগম ঘটছে এখানে।