মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি:

‘শ্রমিক-মালিক গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ।’
এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক শ্রমিক দিবসে বিশ্বের সকল শ্রমজীবী ও মেহনতি মানুষের প্রতি শ্রদ্ধা ও সহমর্মিতায় দিনাজপুরের পার্বতীপুরে আজ বুধবার পহেলা মে মহান মে দিবস ২০২৪ পালিত হয়েছে।
বিশ্বের শ্রমজীবী ও মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার গৌরবোজ্জ্বল ত্যাগের ঐতিহাসিক এই দিনকে কেন্দ্র করে পার্বতীপুরের বিভিন্ন শ্রমিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
মহান মে দিবসে শ্রমজীবীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহণের মধ্যে দিয়ে দিনটি পালণ করে। এতে অংশ গ্রহণ করে রংপুর বিভাগীয় ট্যাংক লরী শ্রমিক ইউনিয়ন, দিনাজপুর জেলার পার্বতীপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, রেলওয়ে শ্রমিক লীগ, হোটেল শ্রমিক, রিক্সা-ভ্যান শ্রমিক সংগঠন সহ আরও বেশ কয়েকটি সংগঠন।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় ট্যাংক লরী শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারন সম্পাদক ফজলুল হক ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন (মোমিন) দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ছাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক বাবুল আক্তার বাবু সহ আরও অনেকেই। এসময় উপস্থিত ছিলেন, পার্বতীপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গসহ শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে এই দিনটিকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে এবং বাংলাদেশে মহান এই দিবসকে সরকারী ছুটি হিসেবে ঘোষণা করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।