আবু হাসান আপন, নবীনগর উপজেলা প্রতিনিধিঃ

জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আওয়াল রবি উদ্যোগে পথচারীদের ফ্রি তে শরবত বিতরণ করা হয়েছে।

আজ বুধবার সকালে জিনদপুর বাজারে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত পান করার ব্যাবস্থা করেন, জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আওয়াল রবি ।

এসময় রিক্সা চালক ও ভ্যান চালকরা জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আজ জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আওয়াল রবি চেয়ারম্যান এর ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠান্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।

নাম না বলায় অনইচ্ছুক এক ব্যাক্তি জানান, সকালে জিনদপুর বাজারে বাজার করতে এসে ছিলেন। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠান্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।

এ বিষয়ে জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আওয়াল রবি জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচন্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতেকরে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি।এবং গুড় ও লেবুর মিশ্রিত ঠান্ডা শরবত শরীর অনেক সতেজ করে।