রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীর সদর উপজেলায় অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে একটি আইসক্রিম ফ্যাক্টরিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে এই অভিযান চালনা হয়। দুপুর ২ টা হতে বিকেল ৫ টা পর্যন্ত এই অভিযান চলে।
অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন সদর জেলা স্বাস্থ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক, জেলা পুলিশ লাইন্স পুলিশ সদস্য ও জেলা চেম্বার্স অব্ কমার্স ইন্ডাস্ট্রি।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার সজ্জনকান্দা ও কলেজপাড়া এলাকায় অবস্থিত বিভিন্ন আইসবার ও আইসক্রিম উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠানে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার ও সংরক্ষণ না করা এবং খাদ্যপণ্যে নিষিদ্ধ পণ্যের ব্যবহার করার অপরাধে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকায় ডিম্পল আইসক্রিম ফ্যাক্টরিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে একটি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।