রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে রবিবার বিকেলে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। অনাদায়ে প্রত্যেককে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুল লিলিফা আক্তার জাহান এই রায় দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন আশরাফুল ইসলাম মিয়া (২৯) ও মো. আবদুল আলীম (৩০)। আশরাফুলের বাবার নাম আবজাল উদ্দিন মিয়া। তিনি কুষ্টিয়া শহরের বটতৈল মসজিদপাড়া জামে মসজিদ এলাকার বাসিন্দা। একই এলাকার বাসিন্দা আলীমের বাবার নাম সিরাজ খাঁ।
এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার শ্রীদাম দত্তের পাড়া জামে মসজিদের সামনে ২০১১ সালের ৫ ডিসেম্বর বিভিন্ন যানবাহনে তল্লাশি চালায় গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। তল্লাশি চালানোর সময় আশরাফুল ও আলীমকে বহনকারী একটি প্রাইভেটকার থেকে ৮৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৩(খ) ধারায় মামলা দায়ের করা হয়। মামলায় দীর্ঘ যুক্তি-তর্ক শেষে আদালত এই রায় দেন। রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।
রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত সরকারি কৌঁসুলী (এপিপি) আবু বকর মিয়া। তিনি বলেন, রায়ে আমরা সন্তুষ্ট।