রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শনিবার সন্ধ্যায় রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ও গান নিয়ে বিশ্বহৃদয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাবেয়া-কাদের ফাউন্ডেশন ও রাবেয়া-কাদের স্মৃতি পাঠাগারের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম। এতে রবীন্দ্র সংগীত পরিবেশন করেন মীযানুর রহমান তাসলীম। আবৃত্তি করেন পশ্চিমবাংলার দূরদর্শনের সংবাদ পাঠিকা স্বপ্না দে, তানপুরা বাজিয়ে শ্রোতাদের বিমোহিত করেন বিশ্বভারতীর সৌগত দাস এবং তবলায় ছিলেন ড. রাজীব লোচন দাস।
অনুষ্ঠান শেষে বক্তব্য দেন নারীনেত্রী দেবাহুতি চক্রবর্তী। তিনি বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের জীবনে সবসময় প্রাসঙ্গিক। আমাদের কাছে রবীন্দ্রনাথবিহীন বাঙালী সংস্কৃতি অকল্পনীয়। বাংলা মূলধারার সংগীতে রবীন্দ্রনাথের অবস্থান কেবল সুদৃঢই নয়, অনন্য সৃষ্টির সুবাদে বিশেষ সম্মানের স্থান জুড়ে আছে। রবীন্দ্র সংগীত নিয়ে এ ধরনের আয়োজন মুগ্ধ করার মতো। আরও বেশি বেশি রবীন্দ্র চর্চা করার জন্য সবাইকে আহবান জানান তিনি।
এসময় অন্যান্যের মধ্যে রাজবাড়ী একাডেমীর সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান, রম্য লেখক লিয়াকত আলী, চিকিৎসক তাপস কর্মকার, আইনজীবী মাহাবুব রহমান, বিশ্বভরা প্রাণের সভাপতি আতাউর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।